• মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

পছন্দের মানুষকে মনের কথা বলার আগে খেয়াল রাখুন ৫ বিষয়

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ জুন ২০২৩  

ভালোলাগা ও ভালোবাসা; এই দুটি হল আমাদের জীবনের খুব জরুরি অনুভূতি। আসলে মানুষ ভালোবাসতে পারলে এবং ভালোবাসার সম্পর্কে থাকতে পারলে বেশ আনন্দে থাকেন। তবে অনেক সময়ই এই কাজটা ঠিকমতো হয়ে ওঠে না। তখনই মনের ভিতর বাসা বাঁধে অন্ধকার।
আসলে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে মানুষ নিজের মনের মতো কোনো মানুষকে ভালোবেসে ফেলেছেন। তবে সেই ভালোবাসা বেশিরভাগ সময়ই থাকে মনের ভেতর। এই ভালোবাসা কিন্তু আর বাইরে বেরিয়ে আসতে পারে না। এবার ভালোবাসার চাহিদা মনের ভিতর রেখে দেওয়াটা তো একবারেই ঠিক নয়। বরং আপনাকে নিজের মনের কথা বলে দিতে হবে।

মনের কথা পছন্দের মানুষকে বলতে গেলে মনে রাখতে হবে পাঁচটি বিষয়-

সঠিক সময় এবং স্থান বেছে নিতে হবে

সব কিছুরই সঠিক সময় থাকে। তাই মন উচাটন হলেও সঠিক সময়ের জন্য অপেক্ষা করুন। প্রথমে সাধারণ কিছু কথা বলে দু’জন সহজ হওয়ার চেষ্টা করুন। সঙ্গী কেমন জায়গা পছন্দ করেন, সেই দিকেও নজর দেওয়া জরুরি।

আগে থেকে ভেবে রাখতে হবে

একেবারে ধরা দেওয়ার আগে, কী কী বলবেন তা ভাল করে গুছিয়ে নিন। আপনি উলটো দিকের মানুষটির ব্যাপারে কী ভাবেন, তিনি আপনার কতটা জুড়ে রয়েছেন— এ সব শুধু জানালার ধারে বসে ভাবলেই হবে না। গুছিয়ে তাকে বলতেও হবে।

দুর্বলতা ঢাকার প্রয়োজন নেই

আপনি যে আপনার সঙ্গীর প্রতি দুর্বল, তা জানানোর মধ্যে লজ্জার কিছু নেই। সঙ্গে উলটো দিকের মানুষটি আপনার জীবনে কতটা প্রভাব ফেলতে শুরু করেছেন, পারলে তা-ও জানিয়ে দিন।

শ্রদ্ধাশীল হতে হবে

ভালো লাগে বা পছন্দ করেন বলে কখনই নিজের সীমা অতিক্রম করবেন না। সঙ্গীকে যথাযথ সম্মান করতে না পারলে উলটো দিক থেকে নিজেও সম্মান পাওয়ার আশা রাখতে পারবেন না।

বিশ্বাসযোগ্য হয়ে উঠতে হবে

যাকে ভাল লাগে, তার বিশ্বাস অর্জন করতে না পারলে, ভাল লাগা বা ভালবাসা, কোনো কথাই বলা হয়ে উঠবে না। উলটো দিকের মানুষটি যে আপনার কথায় বিশ্বাস রেখে ভবিষ্যতের দিকে এগিয়ে যাবেন, তেমন আশ্বাস আপনাকেই দিতে হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল