• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
সাংবাদিক প্রবেশের বিষয় স্পষ্ট করলো বাংলাদেশ ব্যাংক কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় সুনামগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের.... তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি রাঙ্গামাটির লংগদুতে প্রতিপক্ষের গুলিতে নিহত ২ গোপালগঞ্জে নতুন জাতের ব্রি হাইব্রিড ৮ ধান চাষাবাদে বাজিমাত লিগ্যাল এইডে অসচ্ছল বিচারপ্রার্থীদের ৩৮৪৮৮৬ মামলায় আইনি সহায়তা

প্রেমের কোন বয়স নেই, প্রমান করলেন বৃদ্ধ দম্পতি!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৯  

বেশ কিছুদিন আগে এই বৃদ্ধ দম্পতির একটি ছবি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ভাইরাল হয়েছিল। এই বৃদ্ধ দম্পতির ভালোবাসার বন্ধন এখনো অটুট। নিভৃতে বসে গুনগুন করে কথা বলার মধ্যে আনন্দ খুঁজে পান তারা। সত্যিই অবাক হওয়ার মতো বিষয়! শরীর ভেঙেছে তাদের। শক্তি হারিয়েছেন এই দম্পতি। মলিন চেহারা। শরীরে হয়ত বাসা বেঁধে নানান রোগ। তবে এসব কোনো কিছু চির ধরাতে পারেনি ভালোবাসায়।

 

নানা চাওয়া পাওয়ার আশা-নিরাশা পেরিয়ে এই বৃদ্ধ বয়সে তারা দু’জনের অবলম্বন হয়েছেন। স্বামীর দীর্ঘায়ু কামনা করেন স্ত্রী। নিয়ম করে সঙ্গীর মঙ্গলকামনায় সিঁথিতে মোটা করে পরেন সিঁদুর। আর স্ত্রীকে এভাবে দেখতে পছন্দ করেন স্বামীও। তাই তো নিজে হাতে স্ত্রীর সিঁথিতে সিঁদুর পরিয়ে দিচ্ছেন তিনি। এই ছবিই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

হিন্দু ধর্মে স্ত্রীর সিঁথিতে সিঁদুর পরানোর তাৎপর্য যথেষ্ঠ। বিয়ের অনেক রীতির মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল সিঁদুরদান। বহুবছর আগে বৃদ্ধার সিঁথিতে সিঁদুর পরিয়ে তাকে স্ত্রী হিসেবে গ্রহণ করেছিলেন বৃদ্ধ ভদ্রলোক। এখনো সেই রীতি তিনি মেনে আসছেন। স্ত্রীকে পরিয়ে দিচ্ছেন সিঁদুর। এই বয়সে এসেও প্রেম ও বিশ্বাস অটুট রয়েছে এদের। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল