• শুক্রবার ৩১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২২ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
সিলেটে বন্যার্তদের পাশে ছাত্রলীগ কৃষিপণ্যের মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম কমাতে হবে আক্তারুজ্জামানকে আমেরিকা থেকে ফেরাতে ভারতের সহযোগিতা চাওয়া হয়েছে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে লেখাপড়ার সুযোগ দিচ্ছে চীন থার্ড টার্মিনালের নির্মাণ কাজের ৯৭ ভাগ শেষ হয়েছে: পর্যটন মন্ত্রী জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্টের সাথে গণপূর্ত মন্ত্রীর সাক্ষাৎ তৃতীয় ধাপে প্রাথমিক শিক্ষক পদে মৌখিক পরীক্ষা নিতে বাধা নেই বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় অঞ্চলকে জলদস্যু-ডাকাত মুক্ত করব উন্নত জাতি গঠনে শিশুশ্রম নিরসনের কোন বিকল্প নেই সরকারি অনুমোদিত পদের মধ্যে ৩ লাখ ৭০ হাজার ৪৪৭টি পদ শূন্য

সুখবর, বিনামূল্যে দেয়া হবে এলপিজি সিলিন্ডার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৩  

এলপিজি সিলিন্ডারের দাম প্রায় মাসখানেক আগে অনেকটা কমিয়েছিল ভারতের কেন্দ্রীয় সরকার। সেই সঙ্গে উজ্জ্বলা যোজনার অধীনে যারা ছিলেন, তাদের ক্ষেত্রেও দাম কমানোর কথা ঘোষণা হয়েছিল।

এরপরে একাধিক রাজ্যে এলপিজি সিলিন্ডারের দামের উপর একাধিক ঘোষণা করা হয়েছে। কোথাও ৫০০ টাকা ছাড় দেওয়া হয়েছে, কোথাও উজ্জ্বলা যোজনার অধীনে ছাড় দেওয়া হয়েছে। এরই মধ্যে এবার বিশেষ ঘোষণা করা হয়েছে। বছরে বরাদ্দ সিলিন্ডারের পাশাপাশি, সেই সঙ্গে আরো একটি গ্যাস বিনামূল্যে দেওয়া হবে।

বছরে একটি সিলিন্ডার বিনামূল্যে পাওয়ায় বিরাট সুবিধা পাবেন সবাই। বিশেষ করে উজ্জ্বলা যোজনার অধীনে থাকা বাসিন্দারা। তবে এই সুবিধা সকলের জন্য নয়। সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশে এই ঘোষণা করা হয়েছে। সেখানকার রাজ্যের বাসিন্দারাই কেবল এই সুবিধা পাবেন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মঙ্গলবার ঘোষণা করেছেন উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের একটি ‘দীপাবলি উপহার’ হিসাবে বিনামূল্যে এলপিজি সিলিন্ডার দেওয়া হবে।

তিনি জানিয়েছেন, সরকারের এই সিদ্ধান্তে রাজ্যের প্রায় ১.৭৫ কোটি পরিবার উপকৃত হবে। মুখ্যমন্ত্রী বুলন্দশহরে একটি অনুষ্ঠান এই ঘোষণা করেন।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে উজ্জ্বলা প্রকল্পের প্রতিটি সুবিধাভোগীকে দীপাবলির উপহার হিসাবে বিনামূল্যে একটি এলপিজি সিলিন্ডার দেওয়া হবে।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল