• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সাংবাদিক কেন টেলিফোন সাক্ষাৎকার পছন্দ করেন?

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

সাংবাদিকরা বিভিন্ন কারণে টেলিফোন সাক্ষাৎকার পছন্দ করতে পারেন। টেলিফোন সাক্ষাৎকার গ্রহণ করার কিছু উপকার রয়েছে যা নিম্নলিখিতগুলোঃ

দ্রুত ও সহজ: 
টেলিফোন সাক্ষাৎকার দ্রুত এবং সহজ। সাংবাদিক বাস্তব সময়ে কথা বলতে পারেন এবং তাদের সাক্ষাৎকার করা ব্যক্তিদের প্রশ্ন করতে পারেন।

বাস্তব সময়ে কাজ: 
সাংবাদিকরা টেলিফোন সাক্ষাৎকার এর মাধ্যমে সময় বাঁচাতে পারেন। নিউজ রুমে থাকার দরকার নেই এবং যে কোন জায়গা থেকে সাক্ষাৎকার করতে পারেন।

বিস্তৃত আলোচনা: 
সাংবাদিকরা টেলিফোন সাক্ষাৎকার এর মাধ্যমে বিস্তৃত আলোচনা করতে পারেন। একটি সাক্ষাৎকার অনেক বিষয় নিয়ে আলোচনা করতে পারেন যা একটি সাধারণ নিউজ রিপোর্টে বিবেচনা করা যায় না।

কম খরচ: 
সাংবাদিকরা টেলিফোন সাক্ষাৎকার এর মাধ্যমে খরচ কম করতে পারেন।

সুবিধা: 
টেলিফোন সাক্ষাত্কার সাংবাদিক এবং সাক্ষাত্কার গ্রহণকারী উভয়ের জন্যই সুবিধাজনক, কারণ সেগুলি ভ্রমণের প্রয়োজন ছাড়াই যে কোনও জায়গা থেকে নেওয়া যেতে পারে।

দক্ষতা: 
টেলিফোন সাক্ষাত্কারগুলি দ্রুত পরিচালনা করা যেতে পারে, যা সাংবাদিকদের সময়সীমা পূরণ করতে হলে সহায়ক হতে পারে।

রেকর্ড রাখা: 
টেলিফোন সাক্ষাত্কার সহজেই রেকর্ড করা যেতে পারে, যা সাংবাদিকদের তাদের উত্সগুলি সঠিকভাবে উদ্ধৃত করতে সাহায্য করতে পারে।

নিয়ন্ত্রণ: 
টেলিফোন ইন্টারভিউ সাংবাদিকদের কথোপকথনের উপর নিয়ন্ত্রণ বজায় রাখার অনুমতি দেয়, কারণ তারা প্রয়োজনে ইন্টারভিউ গ্রহণকারীকে বাধা দিতে বা পুনঃনির্দেশ করতে পারে।

নাম প্রকাশ না করা: 
টেলিফোন সাক্ষাত্কারগুলি সাক্ষাত্কারের জন্য বেনামী প্রদান করতে পারে, যা তাদের তথ্যের সাথে আরও আসন্ন হতে উত্সাহিত করতে পারে।

যাইহোক, এটা লক্ষ করার মতো যে টেলিফোন ইন্টারভিউতেও তাদের ত্রুটি রয়েছে। তাদের ভিজ্যুয়াল ইঙ্গিত এবং অ-মৌখিক যোগাযোগের অভাব রয়েছে যা ব্যক্তিগত সাক্ষাত্কারে দেওয়া হয়, যা ইন্টারভিউ গ্রহণকারীর সাথে সম্পর্ক তৈরি করা কঠিন করে তুলতে পারে এবং ভুল যোগাযোগের দিকে নিয়ে যেতে পারে। উপরন্তু, টেলিফোন সাক্ষাত্কারগুলি সমস্ত বিষয় বা সাক্ষাত্কারের জন্য উপযুক্ত নাও হতে পারে এবং সাংবাদিকদের কিছু ক্ষেত্রে ইমেল বা ব্যক্তিগত সাক্ষাৎকারের মতো অন্যান্য পদ্ধতি ব্যবহার করতে হতে পারে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল