• সোমবার ০৪ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন নিলেন যেসব তারকা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৪  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিনোদন অঙ্গনের একঝাঁক তারকা ছিলেন মনোনয়নপ্রত্যাশীদের তালিকায়। নির্বাচনের মাঠেও প্রতিদ্বন্দ্বিতা করেছেন বেশ কয়েকজন। সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশীদের মাঝেও দেখা যাচ্ছে তারকাদের। এ দলে রয়েছেন অভিনেত্রী অপু বিশ্বাস, নিপুন, শাহনূর, উর্মিলা শ্রাবন্তী কর, সোহানা সাবা, মেহের আফরোজ শাওন, তারিন জাহান ও তানভিন সুইটি। 

অপু বিশ্বাস 

আজ দুপুর সাড়ে বারোটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। বগুড়া অঞ্চল থেকে এ ফরম সংগ্রহ করেন অভিনেত্রী। মনোনয়নপত্র সংগ্রহ করে অপু বিশ্বাস বলেন, ‘আমি সবসময় জনগণের সঙ্গে ছিলাম। আমাকে সুযোগ দেয়া হলে নারীর উন্নয়নে কাজ করবো। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।’

মেহের আফরোজ শাওন

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ময়মনসিংহ বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। আজ দুপুর ৩টার দিকে ফরম সংগ্রহ করেন তিনি। এই অভিনেত্রীর মা তহুরা আলীও জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ছিলেন।

নিপুণ আক্তার

এবার চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা অভিনেত্রী নিপুণ সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। জানা গেছে, নিপুণ আক্তার চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।
 
ফরম কেনার পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিপুন বলেছেন, ‘প্রথমত দোয়া চাই সবার। প্রধানমন্ত্রী যদি যোগ্য মনে করেন, তাহলে তিনি অবশ্যই বিবেচনা করবেন। ইতোপূর্বে দেশবাসীর কাছে যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই চাই। ’

উর্মিলা শ্রাবন্তী 

অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও বেশ সক্রিয় উর্মিলা শ্রাবন্তি কর। একযুগের বেশি সময় ধর রাজনীতির সঙ্গে যুক্ত এই অভিনেত্রী। আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্যও তিনি। এবার আওয়ামী লীগের হয়ে  দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন উর্মিলা। 

মনোনয়ন কেনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তার একযুগের রাজনীতির ক্যারিয়ারের কথা জানান এই অভিনেত্রী। একই সঙ্গে বলেন, দল থেকে যদি তাকে নির্বাচন করা হয় তাহলে নিজ এলাকার নারীদের উন্নয়নের পাশাপাশি দেশের নারীদের উন্নয়নেও কাজ করে যাবেন। 

সোহানা সাবা

মঙ্গলবার সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন সাবা। মনোনয়ন ফরম সংগ্রহ করার সময় তিনি বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। বাবার আদর্শে আমিও আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চাই। এর আগে অভিনেত্রী সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তবে তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। কিন্তু তিনি সরাসরি রাজনীতিতে অংশ নেবেন তা ভাবতে পারেননি। তবে সবাইকে অবাক করে দিয়ে সরাসরি রাজনীতিতে অংশ নিচ্ছেন সোহানা সাবা।

সৈয়দা কামরুন নাহার শাহনূর

সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সৈয়দা কামরুন নাহার শাহনূর। আজ সকাল ১১ টার পর ফরম সংগ্রহ করেন তিনি।

এ সময় শাহনূর বলেন, ‘আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠি ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই। নারীদের জন্য কাজ করতে চাই।’

এদিকে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার তারিখ নির্ধারণ হয়েছে। আগ্রহীরা মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনিসংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। আর নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল