• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

অস্কারের মনোনয়নে ভারতের ৩ সিনেমা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সর্বোচ্চ সম্মাননা অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের (অস্কার) মনোনয়ন তালিকা ঘোষণা করা হয়েছে। এবার অস্কারের ৯৫তম আসরে ভারতের তিনটি সিনেমার মনোনয়ন মিলেছে।
মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মনোনীত ছবি ও কলাকুশলীদের নাম ঘোষণা করেন পাকিস্তানি বংশোদ্ভুত ব্রিটিশ অভিনেতা রিজ আহমেদ ও আমেরিকান অভিনেত্রী অ্যালিসন উইলিয়ামস। 

অস্কারের ইতিহাসে এবার সর্বাধিক ৮০টি দেশের সদস্য ব্যালটে ভোট দিয়েছেন। সক্রিয় সদস্যরা ২ মার্চ থেকে ৭ মার্চ পর্যন্ত ২৩ বিভাগে মনোনীত ছবি ও কলাকুশলীদের মধ্য থেকে বিজয়ী নির্বাচনে ভোট দেবেন।

ভারতের যে তিনটি সিনেমা ‘অস্কার ২০২৩’ মনোনয়ন পেল

‘গোল্ডেন গ্লোব’ জেতার সপ্তাহখানেকের মধ্যেই এবার ‘অস্কার ২০২৩’-এ মনোনয়ন পেল ‘আর আর আর’সিনেমার ‘নাটু নাটু’ গান। এম এম কিরাবানির সংগীত পরিচালনায় গানটি গেয়েছিলেন রাহুল সিপলিগুঞ্জ ও কলা ভৈরব। গানে পারফর্ম করেন সিনেমাটির দুই তারকা এনটিআর জুনিয়র ও রাম চরণ।

এছাড়া তথ্যচিত্র ফিচার চলচ্চিত্র বিভাগে মনোনয়ন পেয়েছে ‘অল দ্যাট ব্রিদস’ এবং স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র বিভাগে মনোনয়ন পেয়েছে ‘দ্য এলিফ্যান্ট হুইসপারস’।

‘অল দ্য ব্রিদস’ এর আগে কান চলচ্চিত্র উৎসবে ‘গোল্ডেন আই’ (ল’অয়েল ডি’অর) বিভাগে পুরস্কৃত হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল