• শুক্রবার ৩১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২২ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
সিলেটে বন্যার্তদের পাশে ছাত্রলীগ কৃষিপণ্যের মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম কমাতে হবে আক্তারুজ্জামানকে আমেরিকা থেকে ফেরাতে ভারতের সহযোগিতা চাওয়া হয়েছে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে লেখাপড়ার সুযোগ দিচ্ছে চীন থার্ড টার্মিনালের নির্মাণ কাজের ৯৭ ভাগ শেষ হয়েছে: পর্যটন মন্ত্রী জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্টের সাথে গণপূর্ত মন্ত্রীর সাক্ষাৎ তৃতীয় ধাপে প্রাথমিক শিক্ষক পদে মৌখিক পরীক্ষা নিতে বাধা নেই বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় অঞ্চলকে জলদস্যু-ডাকাত মুক্ত করব উন্নত জাতি গঠনে শিশুশ্রম নিরসনের কোন বিকল্প নেই সরকারি অনুমোদিত পদের মধ্যে ৩ লাখ ৭০ হাজার ৪৪৭টি পদ শূন্য

আইএফআইসি ব্যাংকের বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের এমএস শ্রেণির ২৫ জন শিক্ষার্থীকে গবেষণা অনুদান এবং বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১৫জন শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে আইএফআইসি ব্যাংক ট্রাস্ট ফান্ড।
সোমবার (৪ সেপ্টেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, আইএফআইসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার।

উপাচার্য আখতারুজ্জামান বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং অসাম্প্রদায়িক, মানবিক ও অন্তর্ভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় ছাত্র-ছাত্রীদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। দায়িত্ববোধ ও নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হওয়ার জন্য তাদের প্রচেষ্টা চালাতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য তিনি আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক ও সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় আনার ক্ষেত্রে এ উদ্যোগ সহায়ক ভূমিকা পালন করবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল