• শুক্রবার ৩১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২২ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

‘বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই’

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

ডি৮ সিসিআই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ কিংবদন্তী। শোকের এই মাসে তার আদর্শে বলীয়ান হয়ে তারই কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে৷ এ দেশের উন্নয়ন ও অগ্রগতিতে শেখ হাসিনার বিকল্প নেই। তার মধ্যেই আমরা বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শ খুঁজে পাই। 
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও  বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ‘শোকে- শক্তিতে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে শিক্ষক সমিতির সহসভাপতি মো. ফায়েকুজ্জামান মিয়ার সঞ্চালনায় সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ড. সালেহ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের। 

অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, গণ্যমান্য ব্যবসায়ী, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

এ সময় উপাচার্য ড. এ কিউ এম মাহবুব বলেন, এ দেশে তৈরির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেশের জন্য তার পরিবারের আত্মত্যাগ জাতি আজীবন স্মরণ রাখবে। ১৫ আগস্ট কালরাতে এ জাতি তাদের সবচেয়ে মূল্যবান সম্পদ হারিয়েছে। এই শোককে শক্তিতে রূপান্তরিত করার মধ্যে এ জাতির মূল চালিকা শক্তি বিদ্যমান। 

আরেক বিশেষ অতিথি শেখ আবুল বাশার খায়ের বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্ব দেখেছি, দেখেছি তার আদর্শ। ছন্নছাড়া এক জাতিকে তিনি সম্প্রতির এক মেলবন্ধনে আবদ্ধ করে দেশ গঠনের উদ্বোধন করেন। তাকে ঘাতকেরা দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ করতে না দিলেও, তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি যেমন পিতৃহারা এই শোককে শক্তিতে রূপান্তরিত করে শক্তি যুগিয়ে দেশের জন্য কাজ করে যাচ্ছেন, আমাদেরও প্রত্যেকের নিজ জায়গা থেকে এগিয়ে আসা উচিত।

সভাপতির বক্তব্যে ড. সালেহ আহমেদ বলেন, বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তার শাহাদত বরণের মধ্য দিয়ে এ জাতি তাদের সর্বশ্রেষ্ঠ নেতাকে হারিয়েছে। যুগ যুগ ধরে এই শোক জাতি কষ্টের সঙ্গে ধারণ করছে। জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশ ও জাতি গঠনে সবার একযোগে এগিয়ে আসা দরকার।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল