• সোমবার   ২৭ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ১২ ১৪২৯

  • || ০৫ রমজান ১৪৪৪

আজকের টাঙ্গাইল

শিক্ষা সফরে গিয়ে সংঘর্ষ, ৩ বর্ষের শিক্ষা সফরে নিষেধাজ্ঞা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩  

সম্প্রতি সোনারগাঁওয়ে সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা সফরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের জেরে কলেজের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের শিক্ষা সফরে নিষেধাজ্ঞা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। 
মঙ্গলবার (১৪ মার্চ) সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর ফেরদৌস আরা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

সভার সিদ্ধান্ত

১) শৃঙ্খলা কমিটি প্রতিদিন সকাল ৯টায় নিজেদের মধ্যে আলোচনা সাপেক্ষে গ্রুপে বিভক্ত হয়ে কলেজ ক্যাম্পাস পর্যবেক্ষণ করে অধ্যক্ষ মহোদয়ের নিকট রিপোর্ট দেবেন।

২) আজ থেকে যেসব     বিভাগের পাঠক্রমের অংশ হিসেবে শিক্ষাসফর অনুমোদিত, তারা এবং চতুর্থ বর্ষ ও মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয় ও মাউশির বিধি-বিধান প্রতিপালন সাপেক্ষে বিভাগীয় প্রধানের অনুমোদনক্রমে অধ্যক্ষ মহোদয়ের অনুমতি নিয়ে শিক্ষাসফরে যেতে পারবে। অর্থাৎ ১ম, ২য়, ৩য় বর্ষ কেউ আর শিক্ষা সফর আয়োজন করতে পারবে না।

৩) কলেজের নাম ব্যবহার করে কলেজের বাইরে সরকারি / বেসরকারি কোনো প্রকার প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে না।

৪) কমিটি সময়-সময় রাতের বেলায় কলেজ ক্যাম্পাস ও হোস্টেল হঠাৎ করে পরিদর্শন করবেন।

৫)শ্রেণি কার্যক্রম চলাকালীন কলেজ মাঠে এবং ক্যাম্পাসের কোন জায়গায় খেলাধুলা সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

৬) নৈমিত্তিক পরিদর্শন দল শৃঙ্খলা কমিটির সঙ্গে সমন্বয় করে কলেজের শৃঙ্খলা রক্ষার্থে একযোগে কাজ করবেন।

সভায় উপস্থিত ছিলেন, সরকারি তিতুমীর কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, অধ্যাপক মো. মোজাককার হোসেন চৌধুরী, অধ্যাপক এ. এস. এম. আসাদুজ্জামান খান ও সহযোগী অধ্যাপক মুহাম্মাদ আবু জাফর, সহযোগী অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, সহযোগী অধ্যাপক মো. আব্দুল কাদের এবং সহকারী অধ্যাপক কানিজ ফাতেমা।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১টায় অধ্যক্ষের কার্যালয়ে তিতুমীর কলেজের অধ্যক্ষের সভাপতিত্বে শৃঙ্খলা কমিটির এক জরুরী সভায় সব সদস্যের উপস্থিতিতে ও সর্বসম্মতিক্রমে উক্ত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল