• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বাঁশখালীতে আখিঁ হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২১  

সাউদার্ন ইউনিভার্সিটির মেধাবী শিক্ষার্থী গৃহবধু মাহমুদা খানম আঁখি এর হত্যার প্রতিবাদে বিচারের দাবীতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বেলা ১২ টায় প্রধানসড়ক সংলগ্ন বাঁশখালী উপজেলা পরিষদের সামনে বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে নিহতের পরিবার, সহপাঠী শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী সহ বিভিন্ন পেশা শ্রেনীর লোক অংশ গ্রহন করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, নিহতের মামা আশরাফ আলী, যুবলীগনেতা এম. মনছুর আলী, আব্দুল আজিজ, কাউন্সিলর রুজিয়া সোলতানা রুজি, যুবলীগনেতা আব্দুল ওয়াদুদ লেদু, কায়েশ সরোয়ার সুমন, হামিদ হোছেন, বেলাল উদ্দিন, আব্দুল আউয়াল টিপু, শাহেদুল ইসলাম, কাজী সাহাব উদ্দীন, রাজিব, মোহাম্মদ কাইছার, মিনহাজ উদ্দিন রুবেল, ফখরুল ইসলাম রবিন, মোঃ মহিউদ্দিন, মোঃ শহিদ, আরিফুল ইসলাম, মিজান, ইফতেখার, নুর উল্লাহ, হেলাল, মোঃ ইকবাল, সালেক, সালমান, সাকিব, রাফি, ইমতিয়াজ, মুবিন, রিয়াদ, মহিউদ্দিন, ইমু, আরিফ, রাকিব, অভি, রাসেল, আতাউল, জাবেদ, রায়হান, তারেক, শুভজিৎ, শহিদ, ইমরান, মু. রনি, হোসাইন, হাম্মাত, ইসতিয়াক, নাদের শাহ, হেলাল মুন্না প্রমূখ।

জানা যায়, বিয়ের পর থেকে কথিত আইনজীবী স্বামী আনিসুল ইসলাম  মাহমুদা খানম আঁখিকে টাকা-পয়সার জন্য চাপাচাপি করে। সর্বশেষ ১০ লক্ষ টাকা যৌতুক দাবী করলে, টাকা না পেয়ে তার স্বামী স্ত্রীর উপর নির্যাতন করে। এক পর্যায়ে পায়ের বুট জুতা দিয়ে পেটে লাথি মারে। এর পর গৃহবন্ধী করে রাখে তাকে। হাতের মোবাইল ফোন কেড়ে নেয়। পরে অবস্থা সংকটাপন্ন হলে বেসরকারী মেডিকেলে ভর্তি করা হয় তাকে। বিশেষজ্ঞ ডাক্তার বলেন আখিঁর পেটের আতুড়ি (নাড়িতে) আঘাত হয়। গত ১৯ ডিসেম্বর চিকিৎসাধিন অবস্থায় আঁখির মৃত্যু হয়। এ ঘটনায় নির্যাতনকারী স্বামী পুলিশের হাতে গ্রেফতার হয়।

তাই অচিরেই  আঁখি হত্যার বিচারের দাবী জানায় এবং হত্যাকারী স্বামী আনিসুলের সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য অনুরোধ জানান বক্তারা। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল