• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

রৌমারীতে মুক্তিযুদ্ধের সংগঠক আজিজুল হকের ২য় মৃত্যুবার্ষিকী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে কুড়িগ্রামের রৌমারী রণাঙ্গণের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, রৌমারী উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ দিনের সভাপতি, রৌমারী উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় আজিজুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

 

উল্লেখ্য যে, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে কুড়িগ্রামের রৌমারী রণাঙ্গণ থেকে প্রকাশিত হস্তলিখিত সাপ্তাহিক অগ্রদ‚ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন আজিজুল হক। তিনি রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রৌমারী উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের সভাপতি ছিলেন।

 

আজ মঙ্গলবার (১সেপ্টম্বর) বাদ যোহর মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে রৌমারী বাজারস্থ নিজ বাসভবনে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

প্রসঙ্গত, প্রয়াত আজিজুল হক তৎকালিন রংপুর জেলার কুড়িগ্রাম মহুকুমার রৌমারী থানার সুতির পাড় গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে ২৯/০১/১৯৩৬ খ্রি: জন্ম গ্রহন করেন। তিনি ৩ সেপ্টেম্বর ২০১৮ সালে রাত সাড়ে ১০ টায় ঢাকা বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৮৩ বৎসর। তার বাবার নাম-মৃত শাহেবউল্লাহ সরকার এবং মাতা-মৃত মিরজান নেছা। তিন ভাই-দুই বোনের মধ্যে আজিজুল হক তৃতীয়। তার শিক্ষাকাল- ভারতে হাই স্কুল পর্যন্ত পড়াশুনা করে পরে গাইবান্ধা সরকারি কলেজে এইচ,এস,সি এবং স্নাতক ডিগ্রী অর্জন ও রংপুর থেকে বি,এড করেন। তিনি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে আজগর হোসেন সরকার এর মেয়ে রিজিয়া বেগমের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার ঘরে ৮ সন্তান রোকসানা রায়হান রিপু, আরিফা রায়হান, এডভোকেট (সুপ্রিম কোর্ট ) মাছুম ইকবাল, আফরুজ রায়হান যুথি, মামুন ইকবাল, শামীম ইকবাল, আশিকা ফেরদৌসি বিথী, সোহেল ইকবাল। মরহুম আজিজুল হক হেডস্যারের ১ মেয়ে সুইডেন প্রবাসী। তিনি অসংখ্য ছাত্র-ছাত্রী, রাজনৈতিকসহকর্মী,আতœীয় স্বজন, শুভানুধ্যায়ী, অসংখ্যগুনগ্রাহী রেখে যান।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল