• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের টাঙ্গাইল

হ‌বিগঞ্জের বাহুবলে জাঁকজমক একুশে বইমেলা ২০২০ উ‌দ্বোধন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

সিলেট বিভাগের হবিগঞ্জের বাহুবলে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৫ দিন ব্যাপী একুশে বইমেলা ২০২০ উ‌দ্ভোধন করেন হ‌বিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

 

সোমবার বিকাল সা‌ড়ে চারটায় উপ‌জেলার শেখ রা‌সেল মুক্তম‌ঞ্চে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদারের সভাপতিত্বে ‌ফিতা কে‌টে বই মেলার উ‌দ্ভোধন ক‌রেন এবং উ‌দ্ভোধ‌নী অনুষ্ঠা‌নে অংশ নেন।প্রধান অ‌তি‌থির বক্তব‌্যে তি‌নি ব‌লেন,বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মুক্তিযুদ্ধ পর্যন্ত বঙ্গবন্ধুর ভূমিকা ছিল অবিস্মরণীয়। 

 

জেলা প্রশাসক আ‌রো বলেন,গভীরভাবে চিন্তা করলে দেখা যাবে,মনুষ্যত্বের বিকাশের জন্য, সত্যিকার জ্ঞান অর্জনের জন্য, সত্যিকারের মানুষ হওয়ার জন্য বইয়ের বিকল্প শুধুই বই। কিন্তু বর্তমান প্রজন্ম টেলিভিশন ও ইন্টারনেটের প্রভাবে বইবিমুখ হয়ে যাচ্ছে।ইন্টারনেটের প্রয়োজন আছে, তবে তা প্রয়োজনের বেশি যেন না হয়। তিনি তরুণদের উদ্দেশ্যে বলেন পাঠ্যবইয়ের পর ইন্টারনেট নিয়ে পড়ে থাকলে চলবে না। তরুণেরা ভালো বই পড়লে নানা রকমের অপরাধকর্মে থেকে বিরত থাকবে। তাদের বলব ভালো বই পড়। আজকের বই মেলায় আমরা ওয়াদাবদ্ধ হই এখন থেকে নিজেরা বই পড়ব এবং অন্যদের বই উপহার দেব।

 

সভায় উপজেলা নির্বাহী অফিসার ও মেলা উদযাপন কমিটির সভাপতি স্নিগ্ধা তালুকদার-এর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ’র পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) খ্রিষ্টফার হিমেল রিছিল।অনুষ্ঠা‌নের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ‌্যমে অনুষ্ঠান শুরু হয়।

 

বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, ডিএনআইর সাবেক প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি,সাধারণ সম্পাদক,মেডিকেল অফিসার কনক চাঁপা নূর মিথিলা,উপজেলা শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম আসাদুজ্জামান। 

 

উ‌দ্ভোধ‌নী অনুষ্ঠা‌নে উপ‌জেলার বীর মুক্তিযোদ্ধা, সরকার দলীয় নেতৃবৃন্দ, ডিএনআই, মানব কল‌্যাণ, সদরুল হো‌সেন, জগতপুর, মানবকল‌্যাণ, ফ‌তেপুর, স্বস্তিপুর উচ্চ প্রভূতি বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক হুস‌নে আরা স্বপ্না,আমজাদ হো‌সেন,শামীম তালুকদার,রউচ উ‌দ্দিনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

 

উল্লেখ্য, এ বছর মেলায় ২৯টি স্টল অংশগ্রহণ করছে এবং প্রধান অ‌তি‌থি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বই ক্রয় করেন। মেলাটি আজ সোমবার থেকে শুরু হয়ে আগামী ২১ ফেব্রুয়ারি শুক্রবার পর্যন্ত চলবে।

 

১৯ তম এ বইমেলা‌টি আজ হ‌তে ১৮ বছর আগে বাহুবলের তৎকালীন ইউ,এন,ও বর্তমানে কৃষি মন্ত্রনালয়ের সচিব নাসিরুজ্জামান এ মেলাটি শুরু করে ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল