• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

পলাশবাড়ীতে আন্তর্জাতিক পুরস্কার প্রতারণার ফাঁদে প্রধান শিক্ষক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার আমলাগাছী বি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুর রহমান ভ‚য়া মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পুরস্কার নিয়ে এসে দাবি করেন তিনি মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেয়েছেন এবং যারা উনাকে পুরস্কার দিয়েছে তারা মাদার তেরেসা বোর্ডের কেউ নয় তারা সাউথ এশিয়ান সোস্যাল কালচারাল ফোরাম নামে একটি সংগঠন তারা টাকার বিনিময়ে এই এ্যাওয়ার্ড দেন এবং সেই প্রধান শিক্ষক সাদেকুর রহমান এর মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড নিয়ে এসেছে তার ভাতিজা। 

 

মাঝে মাঝে হাজার বিশ টাকা হলেই এরকম শত পুরুস্কার ক্রয় করা যায়। আর এসব পুরস্কার নিয়ে এসে কখনো পত্রিকায় কখনো আনুষ্ঠানিকতায় কখনো গণযোগাযোগ মাধ্যম গুলোতে ঝড় তোলে ক্রেষ্ট মানুষকে নিজের মনস্তত্ব হতে অনেক দুরে নিয়ে যায়। একজন সফল শিক্ষক বটে সাদেকুর রহমান বিএসসি তিনি আমলাগাছী বি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীর্ঘদিন হলো তিনি এ পদে দায়িত্ব পালন করছেন।

 

তিনি আনতে জাননি এ পুরস্কার তাহার ভাতিজা নাকি এনেছেন। তাহলে আপনারাই মনে করেন কেমন পুরস্কার এটা । আর সেই পুরস্কার পেয়ে আনন্দঘন জাক জমকপ‚র্ণ অনুষ্ঠান করতে তিনি ও একটি চক্র শিক্ষক শিক্ষার্থীদের নিকট হতে অর্থ আদায় করার পায়তারা চালিয়ে যাচ্ছেন।

 

আমলাগাছী বি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুর রহমান হয়তো জানেন না মাদার তেরেসা একটি আন্তর্জাতিক সংস্থা যার বোর্ড কলকাতায়। আমলাগাছী বি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এই ভ‚য়া এ্যাওয়ার্ড নিয়ে প্রতি ছাত্রদের কাছে ৩০ টাকা ও শিক্ষক দের কাছ থেসে ৫০০ টাকা চাঁদা নিচ্ছে । বিষয়টি জানা জানি হলে বর্তমান সময়ে চাঁদা উত্তোলন বন্ধ রেখেছেন।

 

এই অন্যায় অনিয়মের বিরুদ্ধে ছাত্র/ছাত্রী ও অবিভাবক রা এই প্রধান শিক্ষক সাদেকুর রহমান এর পদত্যাগ দাবি করছেন ।

 

সেই সাথে গাইবান্ধা জেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি যে সুষ্ঠ তদন্ত করে এই প্রধান শিক্ষক সাদেকুর রহমান সহ যারা এই কার্যক্রমের সাথে জড়িত তাদের সকল কে আইনের আওতায় আনা হোক এবং এরকম প্রতারণার ফাঁদে আর যেন কেউ না পড়ে বা নাম জড়ায়। পলাশবাড়ীতে বিগত সময়ে বিভিন্ন বিষয়ের উপরে এরকম শ্রেষ্ঠত্ব স্বীকৃতস্বরুপ পুরুস্কারের সমাহারে সাজিয়েছে বেড রুম।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল