• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ভারত-পাকিস্তান লড়াইয়ে জিতল বৃষ্টি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩  

চলমান এশিয়া কাপে ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে জয়ী হয়েছে বৃষ্টি। প্রাকৃতিক এ কারণে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হচ্ছে দুই দলকে।
পাল্লেকেলেতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার টিকতে পারেনি ভারত। ৪৮.৫ ওভারে মাত্র ২৬৬ রানে অল আউট হয়েছে তারা। দলটি ড্রেসিংরুমে ফিরতেই ক্যান্ডির আকাশ ভেঙে নামে বৃষ্টি। যা শেষ পর্যন্ত থামেনি।

বার দুয়েক বৃষ্টি কমায় খেলা শুরুর সম্ভাবনা দেখা দিলেও শেষ পর্যন্ত কাট অফ টাইম পর্যন্ত পরিস্থিতির উন্নতি হয়নি। ফলে স্থানীয় সময় ৯টা ৫০ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন অফিসিয়ালরা।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তার সঙ্গে ইনিংস উদ্বোধনে নামেন শুভমান গিল। শুরু থেকেই দেখে খেলতে থাকেন দুজন। ইনিংসের চার ওভার শেষ হতেই বৃষ্টি নামা শুরু হয়।

আরো দুই বল হতেই খেলা বন্ধের ঘোষণা দেন আম্পায়াররা। কিছুক্ষণ বিরতি শেষে ম্যাচ শুরু হয়। ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে ১১ রানে বোল্ড হন রোহিত। নিজের পরের ওভারে আবার আঘাত হানেন আফ্রিদি। এবার বিরাট কোহলিকে বোল্ড করেন তিনি।

সাজঘরে ফেরার আগে কোহলি করেন মাত্র ৪ রান। চারে নেমে ১৪ রানের বেশি করতে পারেননি শ্রেয়াস আইয়ার। তিনি ফেরার পর দ্বিতীয়বারের মতো বৃষ্টি বাধায় থামে ম্যাচ। এবারও অল্প সময়ের বিরতিতেই মাঠে গড়ায় খেলা।

খেলা শুরুর পরই ফের উইকেটের পতন হয়। এবার শুরু থেকে ধরে খেলা গিলকে ফেরান রউফ। তিনি করেন ১০ রান। মাত্র ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে ভারত। কঠিন সময়ে দলের হাল ধরেন ঈশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া।

কিষাণ ও পান্ডিয়ার ব্যাটে ধীরে ধীরে ঘুরে দাঁড়ায় ভারত। দুজনের শতরানের জুটিতে বড় সংগ্রহের পথে ছিল দলটি। যেখানে কিষাণ ও পান্ডিয়া দুজনেই পান ফিফটির দেখা। এমনকি উভয়েই ছিলেন সেঞ্চুরির কাছে।

রউফের বলে কিষাণ ৮২ করে ফিরলে ভাঙে দুজনের ১৩৮ রানের জুটি। অল্প সময় পরই শাহীনের বলে ৮৭ রানে আউট হন পান্ডিয়া। একই ওভারে ১৪ রান করা রবীন্দ্র জাদেজাকেও ফেরান শাহীন। এর মাধ্যমে দলটির বয়র সংগ্রহের স্বপ্ন শেষ হয়ে যায়।

ভারতের ইনিংসের লেজ গুটিয়ে দেন নাসিম শাহ। তার বোলিংয়ে দ্রুত অল আউট হয় টিম ইন্ডিয়া। শাহীন চারটি ও হারিস ও নাসিম তিনটি করে উইকেট শিকার করেন।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় কোনো সমীকরণ ছাড়াই সুপার ফোরে উঠে গেছে পাকিস্তান। অন্যদিকে ভারত-নেপাল ম্যাচের জয়ী দল তাদের সঙ্গে জায়গা করে নেবে পরের রাউন্ডে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল