• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

শুভেচ্ছাবার্তায় সিক্ত সাকিব, যারা যা বললেন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩  

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য ওয়ানডে ফরম্যাটে নেতৃত্বের দায়িত্ব দীর্ঘ সময়ের জন্য কাউকে দিতে চেয়েছিল ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সংস্করণেই অনুষ্ঠিত হবে এশিয়া কাপ, বিশ্বকাপ ও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি।
দীর্ঘ সময়ের জন্য টাইগারদের নেতা না পেলেও আপাতত এশিয়া কাপ ও বিশ্বকাপের চিন্তা দূর হয়েছে বিসিবির। এই দুটি মেগা টুর্নামেন্টে বাংলাদেশের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। এমন ঘোষণার পর সাকিবকে শুভেচ্ছা জানিয়েছেন অধিনায়কের দৌড়ে থাকা আরেক ক্রিকেটার লিটন দাস।

কেবল লিটনই নন, দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা পেসার রুবেল হোসেনও টাইগারদের নতুন অধিনায়ককে অভিনন্দন জানিয়েছেন। বর্তমানে লংকান প্রিমিয়ার লিগে (এলপিএল) গল টাইটান্সের হয়ে খেলছেন সাকিব। দলটিও জাতীয় দলের নেতৃত্ব পাওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছে।

নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে সাকিবকে অভিনন্দন জানিয়ে লিটন লিখেছেন, ‘অভিনন্দন সাকিব ভাই। আশা করি, আপনার নেতৃত্বে সামনের টুর্নামেন্টগুলোতে আমরা আমাদের সেরাটা দিতে পারব।’

দীর্ঘদিন জাতীয় দলের হয়ে ভালো পারফর্ম করা রুবেল লিখেছেন, ‘বাংলাদেশের এশিয়া কাপ ও বিশ্বকাপের ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান। মানুষ তো স্বপ্ন নিয়েই বেঁচে থাকে। স্বপ্ন দেখতে দোষ কোথায়, বিশ্বকাপের ট্রফিটা উঠুক সাকিবের হাতে। আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব।’

এছাড়া বাংলাদেশের স্বনামধন্য ধারাভাষ্যকার আতাহার আলী খান লিখেছেন, ‘অভিনন্দন সাকিব আল হাসান (বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক)। তাকে ও বাংলাদেশ দলকে অনেক শুভকামনা।’

এর আগে থেকেই টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব দিয়ে আসছিলেন সাকিব। ২০১১ সালের পর আবারও সব ফরম্যাটেই তার কাঁধে উঠল নেতৃত্বের ভার। এখন পর্যন্ত সাদা পোশাকে তিন দফায় ১৯ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। যেখানে ৪ জয়ের বিপরীতে ১৫ টেস্টে হেরেছে টাইগাররা।

ওয়ানডেতে দুই দফায় ৫০ ম্যাচে বাংলাদেশের হয়ে তিনি অধিনায়কত্ব করেছেন। যেখানে ২৩ জয়ের বিপরীতে ২৬ হার। বাকি একটি ম্যাচে কোনো ফলাফল আসেনি। আর টি-২০তে তিন দফায় সাকিবের নেতৃত্বে ৩৯ বার মাঠে নেমেছে বাংলাদেশ। যেখানে ২৩ হারের বিপরীতে ১৬ বার হাসিমুখে মাঠ ছেড়েছে টাইগাররা। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল