• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বাংলাদেশে এলো বিশ্বকাপ ট্রফি, ছবি তুলতে পারবেন আপনিও

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৮ আগস্ট ২০২৩  

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। এবারের আসরের আয়োজক প্রতিবেশী দেশ ভারত। ৪৬ দিনের খেলায় মোট ১০ টি দেশের অংশগ্রহণে ৪৮টি ম্যাচ গড়াবে ১৩ তম সংস্করণে। এরমধ্যে বিশ্ব ভ্রমণ করছে বিশ্বকাপের ট্রফি। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপের ট্রফি এখন বাংলাদেশে।
রোববার মধ্যরাতে ঢাকায় এসেছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। ৭ থেকে ৯ আগস্ট এই তিনদিন বাংলাদেশে থাকবে ট্রফিটি। বিশ্বকাপ ট্রফি বাংলাদেশের কোন কোন স্থানে নেয়া হবে সেই সূচিও জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন দিনের সফরে ট্রফি প্রদর্শনের তিনটি জায়গা ভাগ করা হয়েছে। 

বিসিবির দেওয়া তথ্য অনুযায়ী, প্রথম দিন অর্থাৎ ৭ আগস্ট পদ্মা সেতুর মাওয়া প্রান্তে বিকেল ৩টায় ট্রফির সঙ্গে অফিসিয়াল ফটোশ্যুট। সেখানে থেকে ট্রফি ফিরে যাবে হোটেলে। দ্বিতীয় দিন অর্থাৎ ৮ আগস্ট সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রদর্শন করা হবে ট্রফি। যেখানে জাতীয় দল, নারী দল, বর্তমান ও প্রাক্তন ক্রিকেটার, ক্রিকেট কর্মকর্তা এবং সংগঠক এবং ক্রীড়া সাংবাদিকদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ থাকবে।

শেষের দিন (৯ আগস্ট) ঢাকার পান্থপথের বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে। সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত রাখা হবে বিশ্বকাপ ট্রফি। একটা নির্দিষ্ট দূরত্ব থেকে ভক্তরা ছবি তুলতে পারবেন। এ জন্য কোনো টিকিট লাগবে না।

মূলত বেশি সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর আহমেদাবাদ নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২২ গজের ময়দানি লড়াই।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল