• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

রোনালদোর ক্লাবকে ফিফার নিষেধাজ্ঞা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ জুলাই ২০২৩  

গত বছরের শেষ মুহূর্তে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে পাড়ি দেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর হলুদ-কালো শিবিরে যোগ দিয়েছেন ক্রোয়েশিয়ার মার্সেলো ব্রোজোভিক। একের পর এক তারকা ফুটবলারদের দলে ভিড়িয়ে চমক দেখাচ্ছে ক্লাবটি। তবে এবার তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

মূলত ইংলিশ ক্লাব লেস্টার সিটির সাবেক স্ট্রাইকার আহমেদ মুসার চুক্তির পুরো অর্থ পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় আল নাসরের উপর এমন খড়গ নেমে এসেছে।


নতুন মৌসুমে আল নাসর আর নতুন কোনো খেলোয়াড়ের নিবন্ধন করতে পারবে না। কারণ হিসেবে ২০১৮ সালে মুসা ১৪ মিলিয়ন ইউরোর চুক্তিতে সৌদিতে আসা এবং ক্লাবটির লেস্টার সিটির অ্যাড-অনের সেই অর্থ পরিশোধ না করার কথা বলা হয়েছে।


মাত্র ৩ লাখ ৯০ হাজার পাউন্ড পরিশোধ না করায় ফিফা থেকে নিষেধাজ্ঞা পায় আল নাসর। যদিও ২০২১ সালে সৌদি ক্লাবটিকে সর্তক করেছিল ফিফা। কিন্তু ফিফার সেই সতর্ককে সেসময় পাত্তা দেয়নি রোনালদোর আল নাসর।


ফিফার রায়ে বলা হয়েছে, ক্লাবের পরপর তিনটি চুক্তির ক্ষেত্রে এটি কার্যকর হবে। তবে পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড পিআইএফ বলছে, নিষেধাজ্ঞা ওঠাতে জরিমানার অর্থ পরিশোধ করতে প্রস্তুত তারা। ক্লাবটি সবশেষ চুক্তিতে ক্রোয়েশিয়ার মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচকে দলে আনছে।


ফিফা থেকে নিষেধাজ্ঞা পাওয়ার পর আল নাসরের মালিকানাধীন প্রতিষ্ঠান পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড কর্তৃপক্ষ জানিয়েছে, নিষেধাজ্ঞা তুলে নিলে তারা অর্থ পরিশোধ করতে রাজি আছে।


চলতি মৌসুমের বেশ ক’জন ইউরোপের বড় ফুটবলার আনার পরিকল্পনা ছিল আল নাসরের। এর মধ্যে ইন্টার মিলান থেকে কেবল ক্রোয়েশিয়ার মার্সেলো ব্রোজোভিককে কিনতে পেরেছে তারা। রোনালদো সৌদিতে এসে ক্লাবকে বড় কিছুই জেতাতে পারেননি। আগামী মৌসুমেও অন্যদের সঙ্গে পাল্লা দেয়া কঠিন হবে ক্লাবটির।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল