• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

মিরাজের হাফ-সেঞ্চুরিতে বরিশালের সংগ্রহ ৩ উইকেটে ১৭০ রান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩  

মেইকশিফট ওপেনার মেহেদি হাসান মিরাজের হাফ-সেঞ্চুরিতে রংপুর রাইডার্সের বিপক্ষে ১৭০ রানের সংগ্রহ পেয়েছে সাকিবের ফরচুন বরিশাল।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৩ উইকেটে ১৭০ রান করেছে বরিশাল। মিরাজ ৪৮ বলে ৬৯ রান করেন।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে  টস জিতে বোলিং করার সিদ্বান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান।
বরিশালের হয়ে ইনিংস শুরু করেন মেহেদি হাসান মিরাজ ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার। তৃতীয় ওভারে মিরাজের ছক্কা ও ফ্লেচারের চারে ১৩ রান পায় বরিশাল। পরের ওভারে পেসার হাসান মাহমুদের শেষ তিন বলে তিনটি চার মারেন মিরাজ।
মিরাজের বাউন্ডারিতে ষষ্ঠ ওভার শুরু হলেও পঞ্চম ডেলিভারিতে ফ্লেচারকে(১২) আউট করে রংপুরকে প্রথম ব্রেক-থ্রু এনে দেন স্পিনার রাকিবুল হাসান। মিরাজ-ফ্লেচার  উদ্বোধনী জুটিতে ৪৬ রান করেন।  
ফ্লেচারের বিদায়ে ক্রিজে আসেন মাহমুদুল্লাহ রিয়াদ। দ্রুত উইকেটে সেট হয়ে রানের গতি বাড়ান তারা। ১০ ওভারে বরিশাল পায় ৭৬ রান। স্পিনার মাহেদি হাসানের করা ১২তম ওভারে ১৬ রান তুলেন মিরাজ ও মাহমুদুল্লাহ। ওভারের প্রথম বলে বাউন্ডারি মেরে এবারের আসরে প্রথম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মিরাজ। এজন্য ৩৫ বল খেলেন তিনি। একই  ওভারের চতুর্থ বলে মাহমুদুল্লাহর ওভার বাউন্ডারিতে  ১শ স্পর্শ করে বরিশালের রান।  
১৪তম ওভারে প্রথমবারের মত আক্রমনে এসেই উইকেট তুলে নেন রংপুরের শ্রীলংকার খেলোয়াড় দাসুন শানাকা। ২১ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩৪ রান করা মাহমুদুল্লাহকে ফেরান শানাকা। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৬ বলে ৬৯ রান যোগ করেন মিরাজ ও মাহমুদুল্লাহ।
১৬তম ওভারের প্রথম বলে মিরাজকেও প্যাভিলিয়নের পথ দেখান শানাকা। ৪৮ বল খেলে ৬৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস ৯টি চার ও ১টি ছক্কা হাকান মিরাজ।
মিরাজের আউটের পর ১৩ বলে কোন বাউন্ডারি-ওভারবাউন্ডারি না পওয়ায় বরিশালের রানের গতি শ্লথ হয়ে যায়। তবে  ১৮তম ওভারে শানাকার তৃতীয় বলে ছয় ও চতুর্থ বলে চার মেরে বরিশালকে ১৪ রান এনে দেন আফগানিস্তানের করিম জানাত। হাসানের করা শেষ ওভারে জানাতের চার ও শ্রীলংকার ভানুকা রাজাপাকসের ছক্কায় ১৫ রান পায় বরিশাল। এতে ২০ ওভারে ৩ উইকেটে ১৭০ রানের লড়াকু সংগ্রহ পায় বরিশাল। রংপুরের শানাকা ২টি ও রাকিবুল ১টি উইকেট নেন। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল