• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ভাঙছে কোয়াব, পদত্যাগ করলো সভাপতি ও সাধারণ সম্পাদক!

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

কোন সংকেত ছাড়াই হুট করে নিজেদের ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের প্রথম দাবি ছিল কোয়াব (ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) বিলুপ্ত ঘোষণা করা। আর তাই সভাপতি নাঈমুর রহমান দুর্জয় ও সাধারণ সম্পাদক দেবব্রত পাল পদত্যাগ করার ইঙ্গিত দেন।

আজ মঙ্গলবার জরুরি বিসিবির বোর্ড মিটিং ডেকেছে বিসিবি বস নাজমুল ইসলাম পাপন। মিটিংয়ের আগেই এমন একটা গুঞ্জন পাওয়া গেল। মিটিং শেষে কোয়াব বিলুপ্ত ঘোষণা করা হবে।

 

সোমবার রাতে কোয়াবের (ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সাধারণ সম্পাদক দেবব্রত পাল গণমাধ্যমে এই ইঙ্গিত দেন।

 

খেলোয়াড়দের পক্ষ থেকে কোয়াব নেতাদের পদত্যাগের দাবি ওঠায় তিনি বলেন, ‘আমরা কথা বলবো। অলরেডি আমরা মিটিং করেছি। আমাদের দেশে অনেকেই পদ ছাড়তে চান না। আমরা সেরকম ব্যাকগ্রাউন্ডের সংগঠক না।’

 

এর আগে সোমবার দুপুরে ১১ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট কর্মকাণ্ড থেকে সরে থাকার ঘোষণা দেন সাকিব-তামিমরা। 

 

মিরপুর ক্রিকেট অ্যাকাডেমিতে ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে ধর্মঘটের ঘোষণা দেন সাকিব আল হাসান। এরপর নিজেদের দাবিগুলো তুলে ধরেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাঈম ইসলাম, এনামুল হক জুনিয়র, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও জুনায়েদ সিদ্দিকরা। 

 

কোয়াব বিলুপ্তির ব্যাপারে প্রথম দাবি পেশ করেছেন নাঈম। তিনি বলেছেন, ‘আমাদের প্রথম দাবি, কোয়াব (ক্রিকেটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) বিলুপ্ত করতে হবে। বর্তমানে এর কোনও কার্যক্রম চোখে পড়ে না। কোয়াব ক্রিকেটারদের প্রতিনিধি হলেও তাদের কখনোই আমরা পাশে পাই না। কোয়াবের প্রেসিডেন্ট এবং সেক্রেটারিকে পদত্যাগ করতে হবে। কোয়াবের প্রেসিডেন্ট এবং সেক্রেটারি কে হবেন তা ক্রিকেটাররা নির্বাচন করবে।’

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল