• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

আইফোন ১৫ সিরিজের সঙ্গে আরো যেসব পণ্য আনছে অ্যাপল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

প্রতি বছর সেপ্টেম্বরেই অ্যাপল নিয়ে আসে তাদের আইফোন সিরিজগুলো। এসময় প্রযুক্তিপ্রেমীদের মধ্যে বাড়তি এক উন্মাদনা সৃষ্টি হয়। অ্যাপেল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১২ সেপ্টেম্বর তাদের ওয়ান্ডারলাস্ট ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে। সেখানেই লঞ্চ হবে আইফোন ১৫ সিরিজ।
শুধু আইফোন সিরিজ নয়, এর সঙ্গে আরও বেশকিছু পণ্য লঞ্চ করে অ্যাপল। এবার আইফোন ১৫-এর সঙ্গে আসতে পারে অ্যাপেল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপেল ওয়াচ আলট্রা ২। এর সঙ্গে আইওএস ১৭ এবং ওয়াচ ওএস ১০। তবে অ্যাপল নিশ্চিতভাবে কিছুই জানায়নি।

আসন্ন অ্যাপেল ইভেন্টে অ্যাপেল ওয়াচ সিরিজ ৯ এবং অ্যাপেল ওয়াচ আলট্রা ২ লঞ্চের কথা রয়েছে। অ্যাপেল ওয়াচ ৮ সিরিজের সাকসেসর অ্যাপেল ওয়াচ ৯ সিরিজে ৫টি রঙে অ্যালুমিনিয়াম বডি নিয়ে লঞ্চ হতে পারে স্মার্টওয়াচ। অন্যদিকে স্টেনলেস স্টিল মডেলে তিনটি রং দেখা যেতে পারে। ডিজাইনের দিক থেকে অ্যাপেল ওয়াচ ৮ সিরিজের সঙ্গে আসন্ন অ্যাপেল ওয়াচ ৯ সিরিজের বিশেষ পার্থক্য থাকবে না বলেই মনে করছেন বিশ্লেষকরা।

অন্যদিকে অ্যাপেল ওয়াচ আলট্রা ২ মডেল সম্ভবত থ্রিডি প্রিন্টিং টেকনোলজি নিয়ে তৈরি হয়েছে। যদিও এই প্রসঙ্গে নিশ্চিত ভাবে কোনো তথ্য জানা যায়নি। অ্যাপেল ওয়াভ আলট্রার সঙ্গে দ্বিতীয় প্রজন্ম অ্যাপেল ওয়াচ আলট্রা মডেলের মিল থাকবে বলে অনুমান করা হচ্ছে।

এছাড়া আইফোন ১৫ সিরিজগুলো বেশ কিছু পরিবর্তন থাকতে পারে। শোনা যাচ্ছে, এই আইফোন সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে। আইফোন ১৫ প্রো-তে একটি টাইটানিয়াম ফ্রেম ও গোলাকার টপ নচের সঙ্গে আসবে। এখন পর্যন্ত আইফোনে শার্প এজ পাওয়া যাচ্ছে।

অ্যাপেলের এই ওয়ান্ডারলাস্ট ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ১১টায়। অ্যাপেল টিভি অ্যাপের পাশাপাশি এই ইভেন্টের লাইভ স্ট্রিম চলবে অ্যাপল ডটকম-এও। অ্যাপেল পার্কে আয়োজিত হতে চলেছে এই ইভেন্ট।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল