• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

২৪ ঘণ্টার আগের চ্যাট পড়তে পারবে নতুন ব্যবহারকারী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৩  

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে নতুন আপডেট আসছে। ২৪ ঘণ্টার মধ্যে যা কথা হয়েছে গ্রুপে, সব জানতে পারবেন নতুন ব্যবহারকারী।
হোয়াটসঅ্যাপ সংক্রান্ত যাবতীয় তথ্য ও আপডেট শেয়ার করা ওয়েবসাইট ডব্লুএবিটাইনফো’র দেওয়া তথ্য অনুসারে, মেসেজিং অ্যাপটি নতুন হিস্ট্রি শেয়ারিং ফিচার নিয়ে কাজ করছে গ্রুপ পার্টিসিপেন্টদের জন্য। এই ফিচার আপডেটটি অ্যানড্রয়েড বিটার জন্য।

প্রকাশিত তথ্য বলছে, নতুন এই ফিচারটি সর্বসাধারণের জন্য উপলব্ধ হলে গ্রুপ চ্যাটের ক্ষেত্রে একটি নতুন সেটিংসে যোগ করা হবে। হোয়াটসঅ্যাপ ডেভেলপমেন্ট টিমের নাম দিয়েছে রিসেন্ট হিস্ট্রি শেয়ারিং। কোনো গ্রুপে নতুন পার্টিসিপেন্ট যোগ দিলে ২৪ ঘণ্টা আগে পর্যন্ত যে সমস্ত মেসেজ শেয়ার হয়েছে, তা আপনা থেকেই শেয়ার হয়ে যাবে। এই ফিচার লঞ্চ হলে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে গ্রুপ অ্যাডমিনরা তা ব্যবহার করতে পারবেন।

কোনো গ্রুপে নতুন কোনো মেম্বারকে যখন অ্যাড করা হয়, সেই সময় থেকে মেসেজ পেতে শুরু করেন তিনি। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায়, গ্রুপ যা চ্যাট চলছে, তা আগেকার কোনো পাঠানোর মেসেজের সঙ্গে সম্পর্কযুক্ত। সেক্ষেত্রে নতুন মেম্বারের তা বুঝতে অসুবিধা হতে হয়।

কিন্তু নতুন এই রিসেন্ট হিস্ট্রি শেয়ারিং ফিচার আপডেট এলে নতুন পার্টিসিপেন্ট ২৪ ঘণ্টার আগে পর্যন্ত যাবতীয় মেসেজ আপডেট পেয়ে যাবেন গ্রুপের, তাতে তারও বুঝতে সুবিধা হবে কোন প্রসঙ্গে সংশ্লিষ্ট চ্যাট চলছে। ঠিক কবে এই ফিচার আপডেট রোল আউট হবে, সে নিয়ে এখনও পর্যন্ত কোনও নির্দিষ্ট কোনো তথ্য নেই, তবেই শিগগিরই অ্যানড্রয়েড প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপে বড় বদল নিয়ে আসতে চলেছে।

গত সপ্তাহেই অ্যানড্রয়েড প্ল্যাটফর্মে বিটা ব্যবহারকারীদের জন্য এআই স্টিকার ফিচার আপডেট এসেছে। তার আগে চলতি মাসের মাল্টি-অ্যাকাউন্ট ফিচার আপডেটও এসেছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল