• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ক্ষমা পাওয়ার পর যা বললেন জাহাঙ্গীর আলম

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩  

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে ক্ষমা করেছে আওয়ামী লীগ। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তাকে ক্ষমা করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এ বিষয়টি জানানো হয়।

জাহাঙ্গীর আলম তাঁর দলীয় বহিষ্কারাদেশ প্রত্যাহার প্রতিক্রিয়ায় সন্ধ্যায় জনকণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমার কর্মকে মূল্যায়ন করেছেন। আমার জীবনবাজি রেখে আওয়ামী লীগের আদর্শকে প্রতিষ্ঠা করতে কখনো পিছপা হবো না। আদর্শের জায়গা থেকে সত্য প্রতিষ্ঠিত হয়েছে। 

আমি দেশের জনগণ বিশেষ করে গাজীপুর সিটি বাসীকে ধন্যবাদ জানাচ্ছি, তাঁরা আমার পাশে থেকে আমাকে সাহস যুগিয়েছেন। আমার দলীয় বহিষ্কারাদেশে আমি এখন দলীয় দায়বদ্ধতা মাথায় নিয়ে সামনে রাজপথের আন্দোলন থেকে শুরু করে গাজীপুর সিটির উন্নয়নে এক মহা বিপ্লব ঘটাবো। 

এদিকে বিকালে জাহাঙ্গীর আলমের বহিষ্কারাদেশ প্রত্যাহারের খবরে পুরো গাজীপুর সিটিতে আনন্দের বন্যা বইছে। নেতাকর্মীরা জাহাঙ্গীর আলমের বাসভবন ছয়দানার হারিকেনে উপস্থিত হয়ে একে অপরকে মিষ্টি খাওয়াচ্ছেন। আবার অনেককে গলাগলি ধরে খুশির কান্না করতেও দেখা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে বহিষ্কারাদেশ প্রত্যাহারের চিঠি একে অপরকে শেয়ার করছেন। দলীয় এবং সাধারণ মানুষ আওয়ামী লীগের দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রত্যাহারের চিঠি দিয়ে ‘আলহামদুলিল্লাহ’ লিখছেন। 

আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে জাহাঙ্গীর আলম বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, ‘শুভেচ্ছা গ্রহণ করবেন। উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থি কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। 

চিঠিতে আরও উল্লেখ করা হয়, ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমাপ্রার্থীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সাধারণ ক্ষমা ঘোষণা করে। সেই সূত্রে আপনার প্রতিও ক্ষমা প্রদর্শন করা হল।’ ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

চিঠির অনুলিপি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে প্রদান করা হয়েছে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল