• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সারাদেশের ন্যায় টাঙ্গাইলে দেখানো হচ্ছে ‘মুজিব: একটি জাতির রূপকার’

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৩  

টাঙ্গাইলে মুক্তির প্রথম দিনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা সদর উপজেলার সবার জন্য ফ্রিতে দেখার ব্যবস্থা করা হয়েছে।

গতকাল শুক্রবার সকাল ১০ টায় শহরের করোনেশন ড্রামাটিক ক্লাবে অস্থায়ী ভাবে নির্মিত রাজ্য সিনেপ্লেক্সে সরকারি অনুদান প্রাপ্ত সিনেমাটির শো এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

সংসদ সদস্য ছানোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে যারা না জানেন তারা এই সিনেমা দেখে জানতে পারবেন। এই সিনেমা দেখে যেনো বঙ্গবন্ধুর সম্পর্কে সবাই অবগত হতে পারেন সে জন্য সবার দেখার ব্যবস্থা করে দেয়া হয়েছে। এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই সিনেমার প্রদর্শনী করার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত টাঙ্গাইল পৌর মেয়র সিরাজুল ইসলাম আলমগীর বলেন, মাননীয় সংসদ ছানোয়ার হোসেনকে এই ধরনের সুন্দর উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। এই সিনেমা দেখে সবাই বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে জানতে পারবেন। বঙ্গবন্ধুর জীবনী জানলে সবাই বুঝতে পারবে স্বাধীনতার যুদ্ধে বঙ্গবন্ধুর অবদানের কথা।

এক দর্শনার্থী বলেন, বঙ্গবন্ধুর জীবনী সম্পর্কে অনেক কিছুই অজানা ছিল। এই সিনেমা দেখে এখন কিছু জানতে পারলাম বঙ্গবন্ধুর ত্যাগের কথা। মুক্তিযুদ্ধের সময় তার বলিষ্ঠ নেতৃত্বসহ অনেক অবদান রয়েছে। মুজিব একটি চেতনা যে আমরা বলি সত্যি মুজিব চেতনা। এই সিনেমা দেখে আরও ভালোভাবে জানতে পেরেছি মুজিব এই দেশের জন্য কি করেছেন। বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের জন্যই এই দেশ স্বাধীন হয়েছে।

অস্থায়ী রাজ্য সিনেপ্লেক্সের মালিক রাজ্য বলেন, বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত এই সিনেমা ঢাকা থেকে এনেছি খুব কষ্টে। কারণ টাঙ্গাইলে কোন সিনেমা হল নেই। এক সময় এই টাঙ্গাইলে পাঁচটি সিনেমা হল ছিল বর্তমানে একটিও নেই। তাই অস্থায়ীভাবে এই ক্লাবে সিনেপ্লেক্সে বানিয়ে সিনেমাটি চালাচ্ছি। সরকারের কাছে অনুরোধ যাতে করে টাঙ্গাইলে একটি সুন্দর এসি বিশিষ্ট একটি সিনেপ্লেক্সে করার ব্যবস্থা করা হয়।
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল