• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টা্ঙ্গাইল জেলা আনসার ও ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২৩  

টাঙ্গাইল  জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ-২০২৩ আজ রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়। 

জেলা কমান্ড্যান্ট মোঃ ইব্রাহিম খলিল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন  টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন। 

প্রধান অতিথি ফেষ্টুন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে টাঙ্গাইল জেলা আনসার ও ভিডিপি সমাবেশের শুভ উদ্বোধন করেন। 

সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন বলেন, জাতীয় নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবদান অপরিসীম। দেশ ও জাতির যেকোনো গুরুত্বপূর্ণ মুহুর্তে এই বাহিনীর রয়েছে প্রশংসনীয় ভূমিকা। বিশেষ করে জাতীয় নির্বাচন, যে কোনো স্থানীয় নির্বাচন, দুর্গাপূজা, দুর্যোগ মোকাবেলা, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন, মাদক নিয়ন্ত্রন, নারী ও শিশু পাচার রোধে কাজ করে যাচ্ছে এ বাহিনী। বর্তমান সরকারের আমলে এ বাহিনীর ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। সরকার এই বাহিনীর আধুনিকায়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। 

সমাবেশে বিশেষ অতিথির বক্তেব্যে ৩৫ আনসার ব্যাটালিয়নের পরিচালক, মোহাম্মদ সাইফুজ্জামান পিএএমএস, বলেন, দেশের বিপুল জনগোষ্ঠীর নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষা এবং আর্থ-সামাজিক উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তৃণমূল পর্যায়ে বাহিনীর সদস্য-সদস্যাদেরকে বিভিন্ন পেশাভিত্তিক কারিগরি প্রশিক্ষণ দিয়ে আত্ম-কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তাদেরকে সাবলম্বী করে গড়ে তোলা হচ্ছে। প্রশিক্ষণ প্রাপ্ত সদস্য-সদস্যারা সরকারের যে কোনো গুরুত্বপূর্ণ প্রয়োজনে দায়িত্ব পালন করে থাকে। সরকারী বে-সরকারী গুরত্বপূর্ণ স্থাপনা, দেশের উৎপদনশীল শিল্প প্রতিষ্ঠান, বিমান বন্দরসহ বিভিন্ন বিভিন্ন স্থলবন্দর, শিক্ষা প্রতিষ্ঠান গুলোতেও নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে দেশের উন্নয়নে ব্যপক ভূমিকা রাখছে। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য-সদস্যারা দেশের সম্পদ ও জনগণের জান-মাল রক্ষায় দায়িত্ব পালন করে ভূয়সী প্রসংশা অর্জন করতে সক্ষম হয়েছে। 
তিনি বাহিনীর সুনাম অক্ষুন্ন রাখতে সদস্য-সদস্যাদেরকে কর্মদক্ষতা বৃদ্ধি ও পেশাদারিত্বের প্রতি গুরুত্বারোপ করে সুশৃঙ্খলভাবে অর্পিত দায়িত্ব পালনে তিনি দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

টাঙ্গাইল জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের সার্বিক তত্বাবধানে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার, অতিরিক্ত জেলা প্রশাসক আইরিন আক্তার, টাঙ্গাইল আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের আঞ্চিক ব্যবস্থাপক মোঃ আঃ ছাত্তার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট জাফর আহমেদ প্রমূখ। 

সহকারি জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ মাসুদুর রহমান সঞ্চালনায় সমাবেশে টাঙ্গাইল জেলা আনসার-ভিডিপির বিভিন্ন সাফল্যজনক কার্যক্রমের সংক্ষিপ্ত চিত্র তুলেধরে স্বাগত বক্তব্য রাখেন জেলা কমান্ড্যান্ট মোঃ ইব্রাহিম খলিল। 
সমাবেশে ভিডিপি দলনেতা- দলনেত্রীদের মধ্য হতে ২ জন সদস্য বিগত বছরে তাদের উন্নয়নমূলক কাজের সাফল্য তুলেধরে প্রতিবেদন পাঠ করেন। টাঙ্গাইল জেলায় আইন শৃঙ্খলা রক্ষা ও আর্থ-সামাজিক উন্নয়নে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব মোঃ ছানোয়ার হোসেন এবং পরিচালক মোহাম্মদ সাইফুজ্জাম পিএএমএস মহোদয় ২৩টি বাই সাইকেল, ৭৭ টি ছাতা এবং ২৪টি টর্চ লাইট তৃণমূল আনসার-ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 
টাঙ্গাইল জেলার মধুপুর, ধনবাড়ী, ঘাটাইল, গোপালপুর, ভূয়াপুর, মির্জাপুর, কালিহাতি, দেলদোয়ার, নাগরপুর, সখিপুর, বাসাইল ও সদর উপজেলা হতে ইউনিয়ন আনসার কমান্ডার, ভিডিপি ইউনিয়ন/ওয়ার্ড দলনেতা-দলনেত্রীসহ ৩০০ শতাধিক আনসার-ভিডিপি সদস্য-সদস্যা এ সমাবেশে অংশগ্রহণ করেন।
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল