• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে শহীদ মুক্তিযোদ্ধা সন্তানের বাড়িঘর রক্ষার দাবি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩  

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের উড়িয়াবাড়ি গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা আমীর আলীর মেয়ে আবিদা সুলতানা মায়ের ওয়ারিশ পাওয়া বাড়িঘর রক্ষার জন্য দ্বারে দ্বারে ঘুরছেন।
স্থানীয় রাজাকার মৃত ছামান আলী সরকারের দুই ছেলে আব্দুল মান্নান ও শহীদুল ইসলাম তার বাড়িঘর ও প্রায় দেড়শ’ শতাংশ জমি জবরদখল করে রেখেছেন।
রোববার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে আবিদা সুলতানা এ সব অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে আবিদা সুলতানা বলেন, মাতৃসূত্রে ওয়ারিশ হিসেবে পাওয়া তার বাড়ি ও প্রায় দেড়শ’ শতাংশ জমি তার মামা রাজাকারপুত্র আব্দুল মান্নান ও শহীদুল ইসলাম দীর্ঘদিন ধরে জবরদখল করে রেখেছেন। ফলে তিনি বাড়িতে ফিরতে না পেরে স্বামী-সন্তান নিয়ে ঢাকায় মানবেতর জীবন কাটাচ্ছেন। বাড়িঘর ও সম্পত্তি দাবি করায় তার দুই মামা ইতোপূর্বে নানা অভিযোগে ছয়টি মামলা দায়ের সহ নানাভাবে হয়রানি করছেন। মামলাগুলো চলমান থাকলেও পুলিশি তদন্তে মিথ্যা প্রমাণিত হয়েছে। চলতি বছরের ২৬ মে তিনি গ্রামের বাড়িতে গেলে আব্দুল মান্নান, শহীদুল ইসলাম, স্থানীয় আসাদ ও লিয়াকত সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে মারপিট করে তাকে বাড়িছাড়ার মাধ্যমে জবরদখল করে নেয়। এ বিষয়ে তিনি গোপালপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ইতোপূর্বে উল্লেখিতরা একই কারণে তার স্বামী প্রকৌশলী এম মোস্তাফিজকে ছুরিকাঘাত করে। সংবাদ সম্মেলনে তিনি প্রাপ্য বাড়িঘর ও জমি রক্ষায় প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি আরও বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে তার বাবা বীরমুক্তিযোদ্ধা আমীর আলী শহীদ হন। পক্ষান্তরে তার নানা মৃত ছামান আলী সরকার ছিলেন গোপালপুর থানার পিস কমিটির সভাপতি।
সংবাদ সম্মেলনে আবিদা সুলতানার ছেলে সাফকাত সাকিব মাহিন ও খালাত ভাই কেএম মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল