• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বিএনপি সংবিধান লঙ্ঘন করলে কঠোর হস্তে মোকাবেলা করা হবে:কৃষিমন্ত্রী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩  

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নাই। তারা যতরকম আন্দোলন আর সন্ত্রাস করুক আওয়ামী লীগের পতন ঘটাতে পারবে না। বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে, এছাড়া অন্য কোন সুযোগ নেই। আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক এবং সকলের নিকট গ্রহণযোগ্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক।

কৃষিমন্ত্রী বলেন- আমরা দেখতে চাই, এদেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার সাথে আছে কিনা, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আস্থাশীল কিনা। আমার দৃঢ় বিশ্বাস, আওয়ামী লীগ বিগত ১৫ বছর একটানা দেশ চালিয়ে মানুষের আস্থা অর্জন করেছে। কাজেই, এখনো মানুষ আওয়ামী লীগের সাথে আছে। বিএনপি সংবিধান লঙ্ঘন করলে তা কঠোর হস্তে মোকাবেলা করা হবে। বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে সম্পৃক্ত করেছি। উন্নয়নের এই ধারাকে বেগবান করতে হবে, এগিয়ে নিতে হবে। সেটি করতে পারলে মুক্তিযুদ্ধের যে লক্ষ ছিল সেই লক্ষ অর্জিত হয়েছে বলে আমরা মনে করবো।

শুক্রবার (২৫ আগস্ট) বিকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরের সোহাগপুর জামতলা এলাকায় ‘সবুজ পৃথিবী’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের তালগাছ রোপন উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, আমরা সকলের কাছে গ্রহণযোগ্য সুন্দর নির্বাচন দেখতে চাই। আগামী জাতীয় সংসদ নির্বাচন সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ গ্রহণযোগ্য হোক। আমরা বিএনপিকে অভিনন্দন জানাই। আমার নির্বাচনের মাধ্যমে প্রমাণ করতে চাই দেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার সাথে আছে কিনা। জাতির জনকের আদর্শের প্রতি আস্থা আছে কিনা। ২০০৮ সালে সুন্দর নির্বাচন হয়েছিল। দেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছিল।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে ১৫ বছর দেশ পরিচালনা করে দেশবাসীর আস্থা অর্জন করেছে। দেশের এমন কোন গ্রাম, পাড়া ও পরিবার নাই যেখানে আওয়ামী লীগের কর্মী নাই। বিএনপি বলছে আন্দোলন করে এই সরকারের পতন ঘটাবে। এই শক্তি বিএনপির নাই, সন্ত্রাস ও আগুন সন্ত্রাস করে আওয়ামী লীগকে পতন ঘটাতে পারবে না। আওয়ামী লীগ সংগঠতি দল, সুশৃঙ্খল দল। তৃণমূলে আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে। ইচ্ছে করলেই সেই শিকড় তুলা যাবে না। তাদেরকে নির্বাচনে এসেই আওয়ামী লীগককে ক্ষমতাচ্যুত করতে হবে। তাছাড়া আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার কোন সুযোগ নেই।

মন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি ট্রাম কার্ড, লাল কার্ড, নীল কুটির, সবুজ কুটির, সাহেব কুটির যেখানেই ষড়যন্ত্র করুক না কেন সকল ষড়যন্ত্র আমরা মোকাবেলা করবো। তারা যদি আবার সন্ত্রাস করে, বাড়িঘরে আগুন দেয়, গাড়িতে আগুন দেয়, বিদ্যুতের লাইন তুলে, মানুষকে পুড়িয়ে হত্যা করে আমাদের দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তা মোকাবেলা করবে। সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজনৈতিকভাবে বসে থাকবে না, নিরব থাকবে না।

কৃষিমন্ত্রী বলেন, আমাদের প্রকৃতিকে সুন্দর ও সবুজ রাখতে হবে। প্রকৃতি সুন্দর ও সবুজ থাকলে মন সুন্দর থাকে। গাছের আমাদের ছায়া গাছের পরিবেশ ও ফল সবকিছুই আমাদের জন্য আনন্দের। সবাইকে বেশি বেশি গাছ লাগানোর আহবান জানান তিনি। আমাদের দেশে বৃষ্টি কম হচ্ছে। আরও বৃষ্টি হওয়া দরকার। বৃষ্টি বাংলাাদেশের মানুষের মঙ্গল ও কল্যাণের। এই সময়ে বাংরাদেশের রাস্তা ডুবে যাওয়ার কথা। কিন্তু এখনও পানি নেই। পানি দরকার। বৃষ্টি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই গুরুত্বকে সবাই উপলব্ধি করি।

বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তাল গাছ রোপণের আহ্বান জানিয়ে ড. আব্দুর রাজ্জাক বলেন, আমরা দেখছি, সম্প্রতি বজ্রপাতের প্রকোপ ও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। এটি থেকে রক্ষা পেতে তাল গাছের চারা রোপণে সবাইকে এগিয়ে আসতে হবে। উন্নয়নকে টেকসই ও গতিশীল রাখতে হলে পরিবেশ রক্ষা করতে হবে, পরিবেশকে সবুজ রাখতে হবে। এজন্য সবাইকে বৃক্ষরোপণে এগিয়ে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- মির্জাপুরের সংসদ সদস্য খান আহমেদ শুভ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন, মির্জাপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার এস এম মনসুর মুসা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত, উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার পাল, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম, ‘সবুজ পৃথিবী’ স্বেচ্ছাসেবী সংগঠনের উপজেলা শাখার সভাপতি আনোয়ার হোসেন নবীন প্রমুখ।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল