• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্ব নতুন যুগে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের প্রস্তুতি-প্রচারণা দেখতে আ`লীগকে বিজেপি’র আমন্ত্রণ ডলারের দাম বৃদ্ধির পরও হজ প্যাকেজের খরচ কমানো হয়েছে : ধর্মমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী

কালিহাতীতে শিক্ষার্থীদের নিয়ে বিডি নলেজ বুক অ্যাপসের কার্যক্রম

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতীতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে বিডি নলেজ বুক নামক একটি জ্ঞান নির্ভর অনলাইন প্লাটফর্ম অ্যাপসের ক্যাম্পেইন কার্যক্রম চালু করা হয়েছে।
বুধবার (২৩ আগস্ট) দুপুরে কালিহাতী উপজেলা প্রশাসনের উদ্যোগে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রাথমিকভাবে এ কার্যক্রম চালু করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন।
এসময় উপস্থিত ছিলেন, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, সহকারী শিক্ষক আতিকুর রহমান ফরিদ, ফারুক হোসেন ও অ্যাপস তৈরিকারক লিজনসহ শিক্ষার্থীবৃন্দ।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন বলেন, কালিহাতীর সমগ্র শিক্ষাপ্রতিষ্ঠানের তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনাকে উদ্বুদ্ধকরণের অংশ হিসেবে জাতীর পিতা ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার ক্ষেত্র হিসেবে বিডি নলেজ বুক নামক এই জ্ঞান নির্ভর অনলাইন কার্যক্রমের সূচনা ঘটানো হয়েছে। এই অনলাইন প্লাটফর্মের মাধ্যমে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা মহান মুক্তিযুদ্ধ ও জাতীর পিতার সম্পর্কে অনেক বিস্তারিত জানার সুযোগ পাবে। এর মাধ্যমে তাদের যে অর্জিত জ্ঞান সেই জ্ঞানটিকে একটি কুইজ প্রতিযোগিতা এবং খেলার ছলে তারা এই কার্যক্রমের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পারবে। 
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল ক্ষেত্রে বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছেন তারই অংশ হিসেবে এই প্লাটফর্মটি খুব সহজেই যেকোন শিক্ষার্থীর কাছাকাছি পৌঁছাতে পারবে। যেকোন শিক্ষার্থীরা এই প্লাটফর্মে তাদের নিজেদের নাম রেজিস্ট্রেশনের মাধ্যমে তারা একে অপরের সাথে খেলার ছলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার সুযোগ পাবে এবং একে অপরের সাথে তাদের যে অর্জিত জ্ঞান সেটি বিনিময় করতে পারবে।
তিনি বলেন, আমাদের লক্ষ্য কালিহাতী উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে এই কার্যক্রমের সাথে অন্তর্ভুক্ত করা এবং আমরা আশাবাদী সমগ্র কালিহাতীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এই কার্যক্রমটি বিস্তৃত করতে পারবো।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল