• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্ব নতুন যুগে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের প্রস্তুতি-প্রচারণা দেখতে আ`লীগকে বিজেপি’র আমন্ত্রণ ডলারের দাম বৃদ্ধির পরও হজ প্যাকেজের খরচ কমানো হয়েছে : ধর্মমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইলে পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে ৫ বোনের মানববন্দন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সহেরাতৈল গ্রামের পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
রোববার দুপুরে পাঁচ বোনের নেতৃত্বে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কমূসূচির আয়োজন করা হয়।
এতে বক্তব্য রাখেন সরাতৈল গ্রামের মৃত তারা মন্ডলের মেয়ে হাসনা ভানু, এলেজা খাতুন, ঝর্ণা খাতুন, পারুল বেগম ও শান্ত ভানু।
বক্তারা বলেন, কালিহাতী উপজেলার সরাতৈল মৌজার ৯০ শতাংশ জমি পৈত্রিক সূত্রে পেয়েছি। আমাদের কোন ভাই না থাকায় সেখানে দীর্ঘদিন যাবত আমরা বসবাস করি। কিন্তু আমাদের চাচাতো ভাই আনোয়ার মন্ডল ১২ শতাংশের পরিবর্তে ৫২ শতাংশ অবৈধভাবে তার নামে রেকর্ড করে নিয়েছেন। তার এ অবৈধ কাজে কালিহাতী উপজেলা সহকারি সেটেলমেন্ট অফিসার মো. জহির উদ্দিন ও খারিজ সহকারি মর্তুজ আলী সহযোগিতা করেছেন। আমরা আমাদের পৈত্রিক সম্পত্তি ফেরতসহ আনোয়ার মন্ডল, জহির উদ্দিন ও মর্তুজ আলীর শাস্তি দাবি করছি। মানববন্ধনের ওই পাঁচ বোনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
খারিজ সহকারি মর্তুজ আলী বলেন, আমার চাকরি শেষ পর্যায়ে। আমার নামে মিথ্যা অভিযোগ এনে তারা মানববন্ধন করেছে।
এ বিষয়ে অভিযুক্ত আনোয়ার মন্ডল বলেন, আমি কারো জমি রেকর্ড করে নেয়নি। আমাদের সম্পত্তি রেকর্ড করে নিয়েছি। তবে কত শতাংশ রেকর্ড করেছে তার কোন উত্তর দেননি তিনি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল