• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে বিয়ের ৭ মাস পর গৃহবধূ বিষপানে আত্মহত্যা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জুলাই ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতীতে বিয়ের সাত মাস পর শাশুড়ি মানসিক চাপ সইতে না পেরে সিংগাপুর প্রবাসীর ন্ত্রী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।
সোমবার রাতে উপজেলার আকুয়া গ্রামে স্বামীর বাড়িতে এ ঘটনা ঘটলেও পুলিশ মঙ্গলবার দুপু‌র ২ টার দিকে স্বামীর বাড়ি থেকে গৃহবধূ বিথী আক্তারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।
নিহত গৃহবধূর নাম বিথি আক্তার (১৮) সে উপজেলা লুহুরিয়া গ্রামের মনিরুজ্জামান বাজেলের মেয়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সহেদেবপুর ইউনিয়নের আকুয়া গ্রামের আব্দুল্লাহ্ আনসারীর ছেলে সিংগাপুর প্রবাসী সুমন আনসারীর সঙ্গে এইচএসসি পড়ুয়া বিথী আক্তারের সাত মাস আগে বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পর স্বামী সুমন সিংগাপুর চলে যায়। 
নিহত গৃহবধূ বিথী আক্তারের দাদি হোসনেআরা জানান, বিথী আক্তার এসএসসি পাস করে কলেজে ভর্তি হয়। বিথী আক্তারকে লেখাপড়া করার প্রতিশ্রুতির কথা বলে বিয়ে হয়। কিন্তু তারা কোন কথা রাখেনি।
তিনি আরো জানান, বিথী আক্তার শসা খাবেন শ্বশুরকে বললে শসা কিনে বাড়ীতে নিয়ে আসেন এ নিয়ে শাশুড়ি শাহিনা আক্তারের সঙ্গে গৃহবধূ বিথী আক্তারের কথা কাটাকাটি হয়। 
একপর্যায়ে ওই দিন নিজ ঘরে গৃহবধূ বিথী আক্তার বিষপান করেছে বলে বিথী আক্তারের স্বজনদের জানান শ্বাশুড়ি শাহিনা আক্তার। স্বজনরা গুরুত্বর অবস্থায় উদ্ধার করে গৃহবধূকে টাঙ্গাইল হাসপাতালে নিলে কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানোর পরামর্শ দেন। পরে ঢাকা হাসপাতালে নেয়ার পথে মারা যান গৃহবধূ বিথী আক্তার।
গৃহবধূ বিথী আক্তারের শ্বাশুড়ি শাহিনা আক্তার জানান, কয়েক দিন আগে বিথী তার বাবার বাড়ি থেকে ইন্দুর মারা বিষ নিয়ে আসে পরে তার বাবা-মাকে জানানো হয়। সোমবার ঘরের রুম দরজা বন্ধ করে বিষ পান করেন। বিথী আক্তারকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা গেছেন।
এ বিষয় কালিহাতী থানার এসআই সাজ্জাদ হোসেন বলেন, মঙ্গলবার দুপুর ২ টার দিকে গৃহবধূ বিথী আক্তারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  ময়নাতদন্ত রিপোর্ট অনুযায়ী আইনি ব্যবস্থা নেয়া হবে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল