• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কালিহাতীতে ইউপি নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে আটক ৩

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ জুলাই ২০২৩  

টাঙ্গাইলের কালিহাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে তিন যুবক আটক হয়েছে। সোমবার (১৭ জুলাই) দুপুরের দিকে উপজেলার পারখী ইউনিয়নের ৯০নং ভন্ডেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপজেলার বর্ণ সরিষাআটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। 
আটকৃতরা হলো- উপজেলার পারখী ইউনিয়নের আউলিবাদ গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে তছির আহমেদ (১৮) ও আব্দুল বাছেদের ছেলে হাবিবুর রহমান (১৭), উপজেলার বর্গা সরিষাআটা গ্রামের মিনহাজের ছেলে ইমন (২০)।
পুলিশ ও স্থানীয়রা জানান, ভন্ডেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোটরসাইকেল প্রতীকের সমর্থক ওই দুই যুবক ভোট দেওয়ার জন্য লাইনে দাঁড়ায়। এ সময় ভোটের লাইনে দাঁড়ানো ভোটাররা ওই যুবকদের বয়স সন্দেহে হওয়ায় তাদের আটক করে পুলিশে দেয়।
এদিকে, বর্গা সরিষাআটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় ইমন (২০) নামে এক যুবককে আটক করা হয়। 
ভন্ডেশ্বর কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার নাসির উদ্দিন জানান, কেন্দ্রে জাল ভোট দিতে আসে ওই দুই যুবক। এ সময় স্থানীয় ভোটাররা জাল ভোট দেয়ার সন্দেহে তাদের  আটক করে। পরে তাদের একটি কক্ষে রাখা হয়েছে। বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান বলেন, কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের 
 

বর্গা সরিষাআটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে জাল ভোট দেওয়ার সময় একজনকে আটক করা হয়েছে। ভন্ডেশ্বর কেন্দ্র থেকে দুইজন আটকের বিষয়টি আমার জানা নেই। তবে দ্রুত খোঁজ নিচ্ছি। 
কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান বলেন, জাল ভোট দেওয়ার অভিযোগে এক যুবককে থানায় আনা হয়েছে। বাকি দুইজনের বিষয়টি আমার জানা নেই। 
প্রসঙ্গত, জেলার সখীপুর উপজেলার ৪টি ইউনিয়ন ও কালিহাতী উপজেলায় দুইটি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল