• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

টাঙ্গাইলে বিভিন্ন ধর্মের শীর্ষস্থানীয় ৩০ জনকে টিকা প্রদান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ জুলাই ২০২১  

টাঙ্গাইলে করোনাভাইরাসে প্রতিরোধে করোনা টিকা নিতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে মুসলমান, হিন্দু ও খ্রিস্টান ধর্মের ১০ জন করে শীর্ষস্থানীয় ৩০ জনকে টিকা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে এদের টিকা দেওয়া হয়।

এ সময় টাঙ্গাইলের জেলা প্রসাশক ড. মো. আতাউল গনি ও অতিরিক্ত পুলিশ সুপার মো. শরিফুদ্দিন, সিভিল সার্জন আবু ফজল মো. শাহাবুদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস.এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ উপস্থিত ছিলেন।

টিকা গ্রহণকারী রাবেয়া বশরী মহিলা মাদ্রাসার অধ্যক্ষ ফজলুল করিম বলেন, ‘ইসলাম ধর্মে উল্লেখ রয়েছে রোগ হলে ওষুধ ব্যবহার করা সুন্নত ও রোগ প্রতিরোধে ওষুধ ব্যবহার করা বৈধ। আসুন সবাই টিকা নিয়ে নিরাপদে থাকি, সমাজকে নিরাপদে রাখি।’

টাঙ্গাইল শহরের শ্রী শ্রী বড় কালিবাড়ীর পুরোহিত সুবীর ভৌমিক বলেন, ‘আমি টিকা নেওয়ার পর খুব ভাল লাগছে। আজ থেকে করোনার ঝুঁকি অনেকটা কমে গেলো। আমার মতো অন্যরাও টিকা গ্রহণ করুন।’

মধুপুর উপজেলার জলছত্র ধর্মপল্লীর পাল পুরোহিত ফাদার নকরেক সিএসসি বলেন, আমি দীর্ঘদিন যাবত করোনাভাইরাসের টিকা গ্রহণের আগ্রহ প্রকাশ করেছি। টিকা গ্রহণের পর আমার খুবই আনন্দ লাগছে। এ ছাড়াও নিজেকে নিরাপদ মনে করছি। আমি সকলকে এই টিকা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, অনেক মানুষ বিজ্ঞানকে ধর্মের প্রতিপক্ষ মনে করেন। অনেকেই মনে করেন বিজ্ঞান দিয়ে করোনাভাইরাস দূর করা সম্ভব হবে না। মানুষের এই ভুল ধারণা ভাঙার জন্য জেলা প্রশাসন, পুলিশ সুপার, সিভিল সার্জন, পৌর মেয়র, প্রেসক্লাবের সভাপতির সিদ্ধান্তক্রমে সকল মানুষকে এই বার্তা পৌছানোর জন্য বিশিষ্ট আলেম, পুরোহিত, ও ফাদারদের এনে টিকা দেওয়া হয়েছে। সকল ধর্মের মানুষকে একটি বার্তা দিতে চাই, সেটি হচ্ছে ধর্ম মানুষকে বিজ্ঞান আশ্রয়ী হতে শেখায়। করোনাভাইরাস প্রতিরোধে টিকা গ্রহণ, মাস্ক পরিধান ও বিজ্ঞানসম্মত জীবন যাপনই একমাত্র উপায়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল