• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

নাগরপুরে করোনা প্রতিরোধে, মানুষকে ঘরে ফেরাতে রাস্তায় এমপি টিটু

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনার সংক্রমন রোধে জনগণকে সচেতন করে তাদেরকে ঘরে ফেরাতে এবার নাগরপুর উপজেলা প্রশাসনের সাথে রাস্তায় নেমেছেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

বৃহস্পতিবার ২ এপ্রিল দুপুরে উপজেলার ভাদ্রা বাজারে সাপ্তাহিক হাট বসলে তিনি হ্যান্ড মাইক হাতে রাস্তায় নেমে পড়েন এবং জনগণকে ঘরে ফিরে যাওয়ার আহবান জানান। এসময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর, নাগরপুর থানার অফিসার ইনচার্জ আলম চাঁদ প্রমূখ।

তিনি এ সময় বলেন করোনার সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকার সাধারণ ছুটি আগামী ১১ ই এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করেছে। আগামী কয়েকটা দিন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ তাই আমরা যদি আজ সতর্ক না হই তাহলে আমরা ক্ষতিগ্রস্থ হব। নিতান্ত প্রয়োজন ছাড়া কেউ যেন ঘরের বাইরে বের না হয় সে অনুরোধ জানান তিনি। সাহায্যের আশায় ঘর থেকে বের হওয়া অতিদরিদ্রদের খাদ্য সামগ্রী বিতরন করেন সাংসদ আহসানুল ইসলাম টিটু।

উল্লেখ্য প্রথম দিকে সাধারণ মানুষ সতর্কতার সঙ্গে প্রশাসনের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চললেও দিন যত গেছে ততই তা ঢিলেঢালা হয়ে গেছে। এখন পরিস্থিতি এমন হয়েছে যে, নিতান্ত প্রয়োজনে তো বটেই, যাচ্ছেতাই কারণেও মানুষ বেরিয়ে আসছেন ঘর থেকে। বিশেষ করে নি¤œআয়ের মানুষ বলছেন, পেটের প্রয়োজনে বের না হয়ে উপায় নেই। অতিদরিদ্ররা দলবেঁধে সাহায্যের আশায় বসে পড়ছেন মোড়ে মোড়ে। তারা বলছেন, ঘরে খাবার নেই বলেই পথে নামতে হয়েছে। নানান ছুতোয় রাস্তায় ভিড় করছেন তরুণরা। অনেকটাই ভেস্তে যায় সামাজিক দূরত্ব রক্ষার বিষয়টি। বিশেষ করে গ্রামের সাপ্তাহিক হাটের সর্বত্র দেখা যাচ্ছে শত শত মানুষ। একারনে গ্রামাঞ্চলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা অনেক বেড়ে গেছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল