• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্র চালু

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩  

রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে চালু হলো হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্র। এই কেন্দ্রে হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সংক্রান্ত যাবতীয় সেবা প্রদান করা হবে।
রোববার দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক বশিরুল আলম হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবাকেন্দ্রের উদ্বোধন করেন।

হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবা সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররমের তৃতীয় তলায় ইসলামিক ফাউন্ডেশনের অফিসে যোগোযোগ করা যাবে।

ইসলামিক ফাউন্ডেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সেবা সংক্রান্ত যেকোনো তথ্য দিতে তিনজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা হলেন- ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক (চলতি দায়িত্ব) মুহাম্মদ মজিব উল্লাহ ফরহাদ (মোবাইল: ০১৫৫০৬৮৭০২২ ও ০১৭১৬২০৯৯১৫), সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান (০১৫৫০৬৮৭০৬৪, ০১৬৮৪০১৯১৬০) এবং দীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো. আনিছুর রহমান সরকার (০১৭৫৮৪০৬৮৮৩)।

সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হজ প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সংক্রান্ত সেবা দেওয়া হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন ২০২৩ সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে। চুক্তি অনুযায়ী, এ বছর হজযাত্রীর কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন নির্ধারিত হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন।

সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজের মূল্য ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সরকারি হজ প্যাকেজের নির্ধারিত মূল্যের চেয়ে ১০ হাজার টাকা কমিয়ে বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের জন্য হজ প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। হাব নির্ধারিত হজ প্যাকেজের সর্বনিম্ন প্যাকেজ ৬ লাখ ৭২ হাজার ৬১৮ টাকা  টাকা নির্ধারণ করা হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল