• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ডিএনসিসির সব ওয়ার্ডে হলিডে মার্কেট করবো: মেয়র আতিক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সব ওয়ার্ডে হলিডে মার্কেট চালু করার ঘোষণা দিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, পাইলট প্রকল্প সফল হলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৪টি ওয়ার্ডেই আমরা হলিডে মার্কেট করবো। এটা শিগগিরই বাস্তবায়ন করা হবে।
শুক্রবার আগারগাঁওয়ে দেশের কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে শুরু হওয়া হলিডে মার্কেটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন দেন তিনি।

মেয়র আতিক বলেন, এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এ মার্কেটের আয়োজন করেছি। আমরা পাইলট প্রকল্প হিসেবে আগারগাঁওয়ের এ রাস্তায় শুরু করেছি। সড়কটির উত্তর-দক্ষিণ দুই ধারের সুবিস্তৃত, গাড়ি পার্কিংয়ের স্থানে শুক্রবার ও শনিবার ছুটির দিনে হলিডে মার্কেট বসবে।

তিনি আরো বলেন, উন্নত অনেক দেশে দেখেছি হলিডে মার্কেট ও সন্ধ্যাকালীন মার্কেট বসে। উন্নত দেশের মতো আমাদের দেশেও হলিডে মার্কেট করার উদ্যোগ নিয়েছি। এ হলিডে মার্কেটে কম দামে ভালো পণ্য পাওয়া যাবে। এখানে মূলত এসএমই উদ্যোক্তারা দোকান নিয়েছেন। তারা নিজেদের তৈরি করা পণ্য এখানে সরাসরি ক্রেতাদের কাছে বিক্রি করছেন। তাদের মধ্যে কোনো মধ্যস্বত্বভোগী নেই। ফলে সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি হবে।

আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা বাস্তবায়নে ডিএনসিসি কাজ শুরু করেছে। আমরা এরই মধ্যে অনলাইনে হোল্ডিং ট্যাক্স নিচ্ছি। দ্রুতই অনলাইনে ট্রেড লাইসেন্স দেওয়া হবে। রিকশাগুলোকে কিউআর কোডসহ ডিজিটাল নম্বর প্লেট দেওয়া হবে। দ্রুত শুরু হবে অন স্ট্রিট স্মার্ট পার্কিং। আমার নির্বাচনের ইশতেহার অনুযায়ী ফুটপাতে শৃঙ্খলা ফেরাতে কাজ করছি। মিরপুর ১০ নম্বরে হকারদের জন্য পাইলট প্রকল্প চলছে। সপ্তাহে পাঁচদিন নির্দিষ্ট হকাররা বিকেল ৪টার পর থেকে ফুটপাতে বসছেন। অন্য সময় ফুটপাতে কোনো হকার বসতে পারবে না। হলিডে মার্কেট শুরু হলো। ইভিনিং মার্কেটও পরিকল্পনায় আছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল