• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বিজয় দিবসে সেনা ও নৌবাহিনীতে ৫৫ জনকে অনারারী কমিশন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২  

মহান বিজয় দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীতে অনারারী কমিশন প্রদান করা হয়েছে। এরমধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর সাতজন অনারারী লেফটেন্যান্টকে অনারারী ক্যাপ্টেন পদে এবং ২২ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারী লেফটেন্যান্ট পদে কমিশন প্রদান করা হয়েছে। এছাড়াও নৌবাহিনীর ২৬ জন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারী সাব লেফটেন্যান্ট পদে কমিশন প্রদান করা হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

অনারারী ক্যাপ্টেন প্রাপ্ত সাতজন হলেন- মো. আব্দুল করিম (আর্টিলারি), মো. আবদুল কাদের মিঞা (ই বেঙ্গল), মো. জামাল উদ্দিন (ই বেঙ্গল), মো. জামাল উদ্দিন (এএসসি), মো. জাকারিয়া (ইএমই), মো. এনামুল হক (এসিসি) এবং শামসুদ্দিন আহমেদ (এইসি)।

অনারারী লেফটেন্যান্টপ্রাপ্ত ২২ জন হলেন: আবুল খায়ের মোহা. আজাহার হোসেন, মো. আ. হামিদ, মো. এমদাদ আলী সিকদার, মো. আব্দুল সবুর, মো. এমদাদুল হক, মো:আব্দুল হাই, মো. গোলাম মোস্তফা ডাক, শেখ আজিজুর রহমান, মো. মাহফুজুর রহমান, মো. রেজাউন নবী, ফরিদ আহম্মেদ, মোহাম্মদ মজিবুর রহমান, মোহাম্মদ ইউসুফ ভূঁঞা, মোহাম্মদ সিরাজুল ইসলাম, মো. ছমেদ আলী, আব্দুর রউফ গাজী, মো. আরিফুর রহমান, মো. তরিকুল ইসলাম, মো. আতিয়ার রহমান, মো. রেজাউল হক সরকার, আবদুল আলীম হাওলাদার এবং এস এম আবুল কালাম আজাদ।

নৌবাহিনীর ২৬ জনকে কমিশন প্রদান: বাংলাদেশ নৌবাহিনীর ২৬ জন মাস্টার চীফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারী সাব লেফটেন্যান্ট পদে কমিশন প্রাপ্তরা হলেন: মোহাম্মদ জাহের মিঞা, মোহাম্মদ মফিজুল ইসলাম, মোহাম্মদ মেহের উল্ল্যা, মোহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ শাহ আলম, মোহাম্মদ আশরাফ হোসেন সরদার, মো: আব্দুল আলীম, মো: আবু তাহের, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ আব্দুল আউয়াল, মোহাম্মদ নুরুল হুদা, মোহাম্মদ রোকন উদ্দিন, মোহাম্মদ ইকবাল হোসেন, মোহাম্মদ মাসুদ রানা, মোহাম্মদ মতিয়ার রহমান, মোহাম্মদ আব্দুল মালেক, মোহাম্মদ মহিউদ্দিন, মোহাম্মদ সাদেকুল আরেফিন, মোহাম্মদ আবুল হাশেম, মুহাম্মদ জয়নাল আবেদীন, মোহাম্মদ আবদুল খালেক, মীর মো: মাহবুবার রহমান, মোহাম্মদ আব্দুল আউয়াল, মোহাম্মদ আব্দুছ ছালাম, মোহাম্মদ বদিউজ্জামান এবং মোহাম্মদ মিজানুর রহমান। সেনাবাহিনী ও নৌবাহিনীর এ অনারারী কমিশন আজ ১৬ ডিসেম্বর থেকে কার্যকর হবে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল