• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ প্রথম ধাপের উপজেলা নির্বাচনে দেড় লক্ষাধিক আনসার-ভিডিপি মোতায়েন সুন্দরবনে পুন:অগ্নিকান্ড রোধে ড্রোনের মাধ্যমে মনিটরিং বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও সিঙ্গাপুরের অনাবাসিক হাইকমিশনারের সাক্ষাৎ প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ৭০ শতাংশ প্রার্থী ব্যবসায়ী: টিআইবি সংসদে পরিশোধ ও নিষ্পত্তি বিল-২০২৪ উত্থাপন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো নীতিগত সিদ্ধান্তের বিষয় স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে মুন্সীগঞ্জে সমাবেশ

আজ প্রকাশ হলো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৯  

বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার ফল আজ প্রকাশ করা হয়েছে। সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য ১৮ হাজার ১৪৭ জন চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন।

 

মঙ্গলবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করেছে।

 

সহকারী শিক্ষক পদে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ফল প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd)  পাওয়া যাবে। এছাড়া এসএমএসের মাধ্যমেও নির্বাচিতদের ফল জানানো হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের রোল নন্বর নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডেও পাওয়া যাবে।

 

এ বছর প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল প্রস্তুত করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা বুয়েট। 

 

২০১৮ সালের ৩০ জুলাই প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। সেক্ষেত্রে চূড়ান্ত নিয়োগ পেতে নবীন এই শিক্ষকদের দেড় বছর অপেক্ষা করতে হলো।

 

জানা গেছে, নিয়োগ পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে এসব শিক্ষকদেরকে শ্রেণিকক্ষে পাঠদানের সুযোগ করে দেয়া হবে। 

 

এ বছর প্রাথমিকে শিক্ষকতা করার জন্য ২৪ লাখের বেশি প্রার্থী আবেদন করে। ২০১৯ সালের মে মাসে তারা লিখিত পরীক্ষা দেন যার ফল বের হয় সেপ্টেম্বরে। এরপর অক্টোবর থেকে শুরু হয় মৌখিক পরীক্ষা। যেখানে অংশ নেয় ৫৫ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী।

 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল