• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

কৃষকের বঞ্চনার অবসান ঘটাতে কাজ করছে সরকার : কৃষিমন্ত্রী

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩  

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের কৃষকের বঞ্চনার অবসান ঘটাতে কাজ করছে। সরকার চায় কৃষি লাভজনক হোক, কৃষিকাজ করে কৃষকেরা উন্নত জীবন পাক। 
সোমবার বগুড়ায় পল্লী উন্নয়ন একাডেমিতে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থায় বগুড়া অঞ্চলে কর্মরত কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, সরকার সারসহ বিভিন্ন কৃষি উপকরণ ও কৃষিযন্ত্রে অব্যাহতভাবে বিশাল পরিমাণ ভর্তুকি দিয়ে যাচ্ছে। এতো পরিমাণ ভর্তুকি সারা বিশ্বেই বিরল। তিনি বলেন, বর্তমান সরকার দুর্ভিক্ষের দেশকে, খাদ্য ঘাটতির দেশকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত করেছে।
'আর এই অর্জনের পেছনে দেশের কৃষিবিদরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে' উল্লেখ করে কৃষিবিদদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আগামীতে জলবায়ু পরিবর্তনসহ নানা সংকট মোকাবেলা করে এ সাফল্য ধরে রাখতে কৃষিবিদদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, দেশের কৃষিতে এখন নেংটি পরা কৃষক নেই, কৃষি এখন জিন্স প্যান্ট পরা কৃষকের হাতে। এই তরুণ শিক্ষিত কৃষককে নির্দেশনা দেয়ার জন্য কৃষিবিদদের প্রস্তুত থাকতে হবে।
এর আগে সকালে কৃষিমন্ত্রী বগুড়ার শাহজাহানপুর উপজেলায় রাধানগর গ্রামে নগর আজিরন রাবেয়া মহিলা আলিম মাদ্রাসার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন। 
এসময় মন্ত্রী বলেন, বিএনপি যদি ক্ষমতায় যেতে চায়, তবে তাদেরকে নির্বাচনে আসতে হবে, নির্বাচনে জিততে হবে। দেশে দুর্ভিক্ষ হবে, এই খোয়াব দেখেও বিএনপি ক্ষমতায় যেতে পারবে না বলে মন্তব্য করেন মন্ত্রী।
অনুষ্ঠানে সংসদ সদস্য মো. রেজাউল করিম বাবলু, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক খলিল আহমদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক সরকার শফি উদ্দীন আহমদ, জেলা প্রসাশক মো. সাইফুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিষ্টার মো. নজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মাশফিকুর রহমান পরাগ।
 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল