• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ফারুকীর নতুন সিনেমায় চঞ্চল-জেফার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২০ আগস্ট ২০২৩  

গত বছরই জানা গিয়েছিল দেশের ওটিটির জন্য কনটেন্ট নির্মাণ করবেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তবে সেটা সিরিজ নাকি সিনেমা, তা নিশ্চিত করেননি তিনি। অবশেষে জানা গেল, ওয়েব সিনেমা নিয়ে আসছেন তিনি। দেশি ওটিটি প্ল্যাটফর্মের জন্য তিনি বানাচ্ছেন দুটি সিনেমা। একটির নাম ‘মনোগামী’ ও অন্যটি ‘অটোবায়োগ্রাফী’।
এবার জানা গেছে, ‘মনোগামী’ সিনেমায় অভিনয় করছেন অভিনেতা চঞ্চল চৌধুরী এবং তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী জেফার রহমান। শিগগির সিনেমাটি মুক্তি পাবে। মোস্তফা সরয়ার ফারুকীর ভাষ্যমতে, সিনেমাটির ডাকনাম ‘মনোগামী’ আর পুরো নাম ‘লাস্ট ডিফেন্ডার অব মনোগামী’।

এ সিনেমায় চঞ্চল চৌধুরী ও জেফার ছাড়াও অভিনয় করছেন সামিনা হোসেন প্রেমাসহ আরও অনেকে। কোন ভাবনা থেকে সিনেমাটি নির্মাণ করছেন প্রশ্নে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বলেন, আমার প্রিয় একটা কাজ হচ্ছে মানুষের মনের ভেতর ছিপ ফেলে দেখা কি কি ধরা পড়ে সেখানে। ছোট-বড় তুচ্ছ-গুরুত্বপূর্ণ সবই আমাকে নাড়া দেয়। মনোগামীতে অনেক দিন পরে মেল-ফিমেল রিলেশনশিপের কিছু দিক নিয়ে এরকম ছিপ ফেলার সুযোগ পেয়েছি।

পরিচালক আরো বলেন, ব্যাচেলর ছবিতে ব্যাচেলর জীবনের কিছু দিক কোনো রকম রাখঢাক ছাড়া দেখাতে পেরেছিলাম। এখানে বিবাহিত এবং প্রবাহিত জীবনের কিছু দিক কোনো সুইট কোটিং ছাড়া দেখানোর সুযোগ পেয়েছি।

সিনেমার প্রধান চরিত্রের অভিনেতাদের নিয়ে ফারুকী বলেন, চঞ্চল চৌধুরীর সাথে আমার কাজের অভিজ্ঞতাতো বহু পুরনো। এখানেও একই রকম অপ্রতিরোধ্য তিনি। এই ধরনের চরিত্র কম করার ফলে একটা দারুণ ফ্রেশনেস উনি নিয়ে এসেছেন তার অভিনয়ে। জেফার রহমানকে আমরা গায়ক হিসেবে চিনি। এখানে তাকে অচেনাই লাগবে। কিন্তু এই চরিত্রে তাকে পাওয়ার ফলে আমার গল্পটা প্রাণবন্ত হয়েছে।

চঞ্চল চৌধুরীকে দর্শক বিভিন্ন চরিত্রে নানান লুকে দেখেছে। তবে মনোগামীতে দেখা মিলবে অন্য এক চঞ্চল চৌধুরীর। নিজের চরিত্র ও কাজের অভিজ্ঞতা নিয়ে চঞ্চল চৌধুরী বলেন, ফারুকী ভাইয়ের সঙ্গে আমার ২০০৫ থেকে কাজের শুরু, এখন ২০২৩। আমার ক্যরিয়ারের টার্নিংপয়েন্ট ছিল সেই কাজটি। আর এবার ‘মনোগামী’ সিনেমার গল্পটাই একদম আলাদা। সিনেমায় কিছু মনস্তাত্ত্বিক দিক আছে যা দর্শককে ভাবাবে। আর এখানে আমার চরিত্রের লুক, গেট-আপ একদম ভিন্ন থাকবে এখানে।

এ সিনেমার একটি চমক হচ্ছে বর্তমান সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী জেফার। ভিন্ন ধারার গান এবং ফ্যাশন স্টেটমেন্টের জন্য সবার নজর কেড়েছেন তিনি। এ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো অভিনয়ে আসছেন তিনি।

কাজের অভিজ্ঞতা নিয়ে জেফার বলেন, একজন সংগীশিল্পী হিসেবে আগেও পর্দায় হাজির হয়েছি। কিন্তু ‘মনোগামী’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো একজন অভিনেতা হিসেবে পর্দায় আসবো। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের, একই সাথে চ্যালেঞ্জিং। মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করতে পারা এবং সহ-অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরীকে পাওয়া আমার জন্য কিছুটা চাপের এবং একই সাথে ভীষণ রোমাঞ্চকর।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল