• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বৃহন্নলার চরিত্রে অভিনয় করে হেনস্তার শিকার সুস্মিতা

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩  

আমাদের সমাজে এখনো হিজড়াদের বাঁকা চোখেই দেখা হয়। তারা যেন কোনোভাবেই সমাজের অংশ নন, বরং ফেলনা কোনো বস্তু—এমন আচরণই প্রতিদিন প্রতি মুহূর্ত সইতে হয় তাদের। এমন একজন তৃতীয় লিঙ্গের মানুষের ভূমিকায় অভিনয় করেছেন সাবেক মিস ইউনিভার্স ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।

ওয়েব সিরিজ ‘তালি’র টিজারে বৃহন্নলার ভূমিকায় সুস্মিতাকে দেখে রীতিমতো বিস্মিত ভক্তরা। প্রান্তিক মানুষদের হয়ে গৌরী সাওয়ান্ত চোয়াল শক্ত করে যে লড়াইটা লড়ে গিয়েছেন, সিরিজে সেই ঘটনাই তুলে ধরবেন অভিনেত্রী। কিন্তু এই সিরিজের পোস্টার যখন প্রথম প্রকাশ্যে এসেছিল, তখন সাইবার বুলিংয়ের শিকার হতে হয় তাকে।

সম্প্রতি সেই ঘটনার বিষয়ে ভারতীয় এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন অভিনেত্রী। সুস্মিতা জানান, সিরিজের পোস্টারে শুধু আমার মুখ আর তালির ছবি ছিল। আমার মনে আছে, শুধুমাত্র এটুকু দেখেই আমার কমেন্ট বক্সে উপচে পড়েছিল ঘৃণাভরা মন্তব্য। সোশ্যাল মিডিয়ায় তো বেনামি প্রোফাইলের ছড়াছড়ি। সেগুলো থেকেই ‘তালি’তে আমার লুক দেখে ‘এই ছক্কা’ বলে আওয়াজ দেওয়া হয়েছিল। আমার মনে হয়েছিল, আমার সঙ্গে কেন এরকম করছে?

এই ঘটনায় বেশ ব্যথিত হয়েছিলেন অভিনেত্রী। পাশাপাশি শঙ্কিত হয়েছিলেন এই ভেবে যে, নিত্যদিন ট্রান্সজেন্ডার কমিউনিটিকে তাহলে কীরকম হেনস্তার শিকার হতে হয়!

সুস্মিতা সেন বলেন, ‘যেহেতু আমার টাইমলাইনে এগুলো লেখা হচ্ছিল, তাই বিষয়টাকে ভীষণই ব্যক্তিগতভাবে নিয়ে ফেলেছিলাম। অবশ্যই যারা কটাক্ষ করেছিল, তাদের সকলকে ব্লক করে দিই। কিন্তু একটি বিষয় আমাকে খুব নাড়া দিয়েছিল। শুধুমাত্র গৌরী সাওয়ান্তের ভূমিকায় অভিনয় করেই যদি আমাকে এহেন কটূ কথা শুনতে হয়, তাহলে ওরা তো প্রতিটা নিঃশ্বাসের সঙ্গে এমন মুহূর্ত কাটান।’

প্রসঙ্গত, ‘তালি’ সিরিজে ভারতীয় সমাজকর্মী গৌরী সাওয়ান্তের চরিত্রে অভিনয় করেছেন সুস্মিতা সেন। পুণেতে গণেশ নামে জন্ম হয়েছিল গৌরী সাওয়ান্তের। তার বাবা ছিলেন পুলিশকর্মী। অল্প বয়সেই মাকে হারান। এরপর দাদির কাছেই বড় হন। তার কারণে বাবার সুনাম ক্ষুণ্ন, চাননি বলেই কিশোর বয়সে বাড়ি ছাড়েন তিনি। সোজা চলে আসেন মুম্বাইয়ে। সেখানে স্বেচ্ছাসেবী সংস্থার হয়ে কাজ করতে শুরু করেন।

রবি যাদবের পরিচালনায় সিরিজটিতে সুস্মিতা সেন ছাড়া আরও অভিনয় করেছেন অঙ্কুর ভাটিয়া, ঐশ্বরিয়া নরকার, হেমাঙ্গী কবি, সুব্রত জোশী, কৃত্তিকা দেও, নীতীশ রাঠোর, মীনাক্ষী চুগ, শান কক্কর প্রমুখ। আগামী ১৫ আগস্ট থেকে ওটিটি প্ল্যাটফর্ম জিও-সিনেমাতে স্ট্রিমিং হবে সিরিজটি।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল