• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

নিজের বউ অন্যের সঙ্গে ভেগে গেলে আমি কি করব: হিমেল

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৮ জুলাই ২০২৩  

সম্প্রতিক সময়ে ঈদুল আজহায় মুক্তি পাওয়া সিনেমা ‘সুড়ঙ্গ’ পাইরেসির কবলে পড়েছে। ‘সুড়ঙ্গ’ টিমের দাবি, তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।
সিনেমাটির নির্মাতা রায়হান রাফির মতে, পাইরেসি ইস্যু নিয়ে অনেককেই কথা বলতে দেখছি না। এটাও কিন্তু সন্দেহজনক। একজন নায়ক আরেকজন নায়ককে কি বললো সেটা নিয়ে সমালোচনা করছেন, কিন্তু একটা সিনেমার এত বড় ক্ষতি হয়ে গেল এটা নিয়ে কথা বলছেন না! 

এবার এ বিষয়ে মুখ খুললেন ‘প্রিয়তমা’ সিনেমার নির্মাতা হিমেল আশরাফ। তার ভাষ্য, নিজের বউ অন্যের সঙ্গে ভেগে গেলে আড়ালে রাখাই ভালো। কেউ যদি বউ চলে গেলে খুশি হয় তাহলে আলাদা কথা!

হিমেল আশরাফ কিছুক্ষণ আগে তার ফেসবুকে সিনেমার পাইরেসি নিয়ে দীর্ঘ স্ট্যাটাস দেন। তিনি লিখেন, সিনেমা পাইরেসি অনেকটা নিজের বউ অন্যের সঙ্গে ভেগে যাওয়ার মতো। নিজের বউ অন্যের সঙ্গে ভেগে গেলে আমি কি করব? ফেসবুকে স্ট্যাটাস দিব? পাড়াপ্রতিবেশি বা আত্মীয়স্বজন কেন স্ট্যাটাস দিল না বা প্রতিবাদ করলো না, সেটা নিয়ে অভিযোগ করব? নাকি আইনের আশ্রয় নিব? নাকি যার সঙ্গে বউ ভাগলো তারে খুঁজব, নাকি কেন ভাগলো, আমার কতটুকু ভুল ছিল, বউয়ের কতটুকু দোষ ছিল তা যাচাই-বাছাই করব? তবে কেউ যদি বউ চলে গেলে খুশি হয় তাহলে আলাদা কথা! 

তিনি আরো লিখেন, অন্যকে দোষ দেয়ার আগে নিজের দিকে তাকানো উচিত। নিজের ভুলত্রুটি খোঁজা উচিত। প্রিয়তমা পাইরেসি হলে সেটা আমাদের ব্যর্থতা, সেটার জন্য কাউকে দোষী বলা কাপুরুষতা। পাইরেসি হলে তার জন্য আইন আছে, র‌্যাবের একটা টাস্কফোর্স আছে, সাইবার ক্রাইম আছে। ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পাইরেসি হইছে জানায় মার্কেটিং করা এইটার সমাধান করে না, সমস্যা বাড়ায়।

হিমেল আশরাফ কেন পাইরেসি নিয়ে প্রতিবাদ করেননি উল্লেখ্য করে লিখেন, আমাকে অনেকেই ইনবক্স করছেন পাইরেসি নিয়ে কেন আমি প্রতিবাদ করছি না। কিছু কিছু বিপদে প্রকাশ্যে প্রতিবাদ বা সহমর্মীতা কোনোটাই জানাতে হয় না। পারলে উপকার করতে হয় অথবা চুপ থাকতে হয়। নইলে কাটা ঘায়ে নুনের ছিটাও লাগে। সব রোগের এক ওষুধ না।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল