• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

অবশেষে পদোন্নতি পেলেন বশেমুরবিপ্রবির ২৭ শিক্ষক

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩  

দীর্ঘদিন একাডেমিক জটিলতার পর গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক পদে ২৭ শিক্ষকের পদোন্নতি হয়েছে। 
রোববার রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়। 

এর আগে গত ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের ৩৩তম সভার অনুমোদনের প্রেক্ষিতে ঐ শিক্ষকদের বেতন স্কেল ও গ্রেডভেদে পদোন্নতি দেওয়া হয়। এতে মোট ২৪ শিক্ষককে সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে ও তিনজন প্রভাষককে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি  দেওয়া হয়। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পাওয়া শিক্ষকেরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ আনিসুর রহমান, ছায়েদা মাহমুদা, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ড. ওমর ফারুক, মোস্তাফিজুর রহমান, কৃষি বিভাগের ড. মো. নাজমুল হক, এআইএস বিভাগের মো. আব্দুল মান্নান খান,  ড. মো. সোলাইমান হোসাইন, ইইই বিভাগের জপতোষ মন্ডল, ড. আরিফুজ্জামান রাজীব, ড. মো. রবিউল ইসলাম, গণিত বিভাগের ড. সমীর চন্দ্র রায়, মো. সিরাজুল ইসলাম, ইংরেজি বিভাগের সুকান্ত বিশ্বাস, মো. জুবাইর আল মাহমুদ, মো. রাকিবুল ইসলাম,  অর্থনীতি বিভাগের বিভূতি সরকার, জুবাইদুর রহমান, খসরুল আলম, মুহাম্মদ রবি উল্লাহ, বিজিই বিভাগের ড. মো. শরাফত আলী, পরিসংখ্যান বিভাগের ড. মো. তোফাজ্জেল হোসেন, বাংলা বিভাগের মো. আব্দুর রহমান, সিএসই বিভাগের মো. জামাল উদ্দীন ও আইন বিভাগের মানসুরা খানম।

এছাড়াও প্রভাষক থেকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্তরা হলেন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ড. নাহমিদা বেগম, বিলওয়াবস বিভাগের মো. সাফায়েত হোসেন ও ইইই বিভাগের মো. ইয়াকুব আলী।

প্রকাশিত অফিস আদেশে বলা হয়েছে, রিজেন্ট বোর্ড অনুষ্ঠিত হওয়ার তারিখ থেকে তাদেরকে পদোন্নতিপ্রাপ্ত পদে আনুষ্ঠানিক যোগদানপত্র দাখিল করতে হবে। এছাড়াও ঐ পদে পদে এক বছর শিক্ষানবিশ থাকার পর উক্ত পদে নিশ্চিতকরণের বিষয়টি বিবেচিত হবে। এই পত্র জারির ১৫ দিনের মধ্যে নতুন পদে আনুষ্ঠানিক যোগদানপত্র দাখিল করতে ব্যর্থ হলে এ নিয়োগ আদেশ সংশ্লিষ্ট শিক্ষকের জন্য বাতিল বলে গণ্য হবে। 

অফিস আদেশে আরো বলা হয়েছে, দেশে বা বিদেশে যেসব শিক্ষক শিক্ষা ছুটিতে আছেন তাদের কাজে যোগদান রিজেন্ট বোর্ড অনুষ্ঠিত হওয়ার তারিখ হতে কার্যকর হবে। তবে আর্থিক সুবিধাদি শিক্ষা ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের চাকুরিতে যোগদানের পর বিধিমোতাবেক কার্যকর হবে জানানো হয়।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল