• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

অবৈধ মানি এক্সচেঞ্জ ব্যবসায় জড়িত ৪ জন রিমান্ডে

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

অবৈধ মানি এক্সচেঞ্জ ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত ৪ আসামিকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আলাদতে মামলার বাদী সিআইডি উপ-পরিদর্শক মো. আতিকুর রহমান আসামিদের পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত রিমান্ড শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- হাসনাত এ চৌধুরী (৪৬), মো. শামসুল হুদা চৌধুরী রিপন (৪০), মো. সুমন মিয়া (৩০) ও তপন কুমার দাস (৪৫)।  

মামলার এক নম্বর আসামি হাসনাত এ চৌধুরী ও দুই নম্বর আসামি শামসুল হুদা চৌধুরী রিপন নড়াইল জেলার নড়াগাতী থানার খাসিয়াল ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের  মৃত শাহাদাত হোসেন চৌধুরীর ছেলে। তারা পরস্পরে ভাই। তিন নম্বর আসামি মো. সুমন মিয়া টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপজেলার ধোপাখালী ইউনিয়নের নরিল্যা গ্রামের মো. ইদ্রিস হোসাইনের ছেলে। এছাড়াও চার নম্বর আসামি তপন কুমার দাস নড়াইল জেলার নড়াগাতী থানার খাসিয়াল ইউনিয়নের চরখালী গ্রামের গোসাইলাল দাশের ছেলে।

জানা গেছে, আদাবর থানাধীন রিং রোডে জাপান টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্সের নিচতলায় আলম অ্যান্ড ব্রাদার্স ফাইমা ট্রাভেলস নামক দোকানে কিছু ব্যক্তি হুন্ডি ব্যবসা ও পাচারের জন্য দেশি-বিদেশি মুদ্রা মজুদ রেখে অবৈধ মানি এক্সচের ব্যবসা পরিচালনা করছে এমন সংবাদেরভিত্তিতে মঙ্গলবার বেলা ১২টার দিকে পুলিশ ডলার ক্রেতা সেজে সেখানে উপস্থিত হন। এমন সময় পুলিশ উপ পরিদর্শক আতিকুর রহমান আসামি তপন কুমার দাসকে ১০ হাজার টাকার ডলার কেনার প্রস্তাব দেন। এরপর আসামি তপন কুমার দাস দোকানের পেছনে অবস্থিত নিজ বাসার নিচতলায় নিয়ে পকেট থেকে ডলার বের করলে তাকেসহ তার সঙ্গীদের হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। 
এ সময় পুলিশ আটককৃতদের মানি এক্সচেঞ্জ ব্যবসার বৈধ কাগজপত্র দেখাতে বলে। কিন্তু তারা কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় পুলিশ তাদের বিরুদ্ধে মামলা করে গ্রেফতার দেখায়।

ঘটনাস্থলে আসামিদের কাছ থেকে দেশি বিদেশি মুদ্রায় বাংলাদেশি টাকায় ২৭ লাখ ৩৩ হাজার ৪২৩ টাকা উদ্ধার করা হয়।

বুধবার আসামিদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আলাদতে হাজির করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও প্রকৃত রহস্য উদঘাটনের স্বার্থে পাঁচদিনের রিমান্ড আবেদন করে হয়। আলাদত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল