• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

জামালপুর র‌্যাবের অভিযানে ধর্ষন মামলার প্রধান আসামী গ্রেফতার

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৩ মার্চ ২০২২  

নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন চৌমুহনী রেলষ্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে জামালপুরের ধর্ষন মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে জামালপুর ক্যাম্পের র‌্যাব-১৪।

র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ধৃত আসামী হাজিপুর উচচ বিদ্যালয়ের দশম শ্রেণীতে পড়–য়া এক ছাত্রীকে তার স্কুলে যাওয়া এবং আসার পথিমধ্যে তাকে উত্যক্ত করে আসছিল।  গত ২২ ফেব্রুয়ারী অনুমান ১২.০০ ঘটিকায় ভিকটিম স্কুল থেকে বাড়িতে আসার সময় ছইলাবাদ নামক স্থানে পৌঁছাইলে পূর্বথেকে উৎপেতে থাকা আসামীসহ আরও অজ্ঞাতনাম কতিপয় আসামীদের সহায়তায় অপহরণ করে আসামীর দূসম্পর্কের খালাতো ভাইয়ের বাসায় নিয়ে ভয়ভীতি দেখাইয়া ভিকভিমের ইচ্ছার বিরুদ্ধে একাধিক বার ধর্ষন করে। 

উক্ত ঘটনার পর থেকে আসামী এলাকার বাহিরে গিয়ে আত্মগোপন করে পলাতক ছিল। পরবর্তীতে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প উক্ত ঘটনা সংক্রান্তে মামলার ছায়া তদন্ত শুরু করে এবং আসামী গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা করে। 

র‌্যাবের নিজস্ব তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আসামীর অবস্থান নিশ্চিত করে গত  গত শুক্রবার (১১ মার্চ) রাত্রি অনুমান ২৩.০৫ ঘটিকায় র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প এবং র‌্যাব-১১,সিপিসি-৩, নোয়াখালী ক্যাম্প কর্তৃক যৌথ অভিযানে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন চৌমুহনী রেলষ্টেশন এলাকায় অভিযান পরিচালনা করে ধর্ষণ মামলার প্রধান আসামীকে গ্রেফতার করা হয়। 

ধৃত মোঃ সাঈদ আনোয়র (১৮), পিতা- মোঃ আবু বক্কর সিদ্দিক, সাং-হাজিপুর (পাঁচগাছি), থানা-জামালপুর সদর, জেলা-জামালপুর এর বিরুদ্ধে জামালপুর সদর থানার মামলা নং-৭৩/১৫০ তারিখ- ২৬ ফেব্রæয়ারি ২০২২ খ্রিঃ। ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের সংশোধনী ২০০৩ এর ৭/৯(১)/৩০ মোতাবেক ধারায় অভিযুক্ত। ধৃত আসামীর বিরুদ্ধে মামলার সত্যতা যাচাই পূর্বক আসামীকে জামালপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।  

উল্লেখ্য, বাংলাদেশ আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল