• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

জামালপুরে সংশপ্তকের আয়োজনে রুন্টি’র স্মরণসভা অনুষ্ঠিত

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ৬ মার্চ ২০২২  

সংশপ্তক, জামালপুরের আয়োজনে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক, ক্রিকেটার প্রদীপ কুমার দে রুন্টির ১২তম বছরের স্মরণসভা অনুষ্ঠিত হয়।

৪ মার্চ সন্ধ্যা ৭টায় সংশপ্তকের অফিস প্রাঙ্গণে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।

গত ২৫ ফেব্রুয়ারি ছিল রুন্টির মৃত্যুর একযুগ। এ উপলক্ষে সংশপ্তক, জামালপুর বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। সকালে জামালপুর মহাশ্মশান ঘাটে রুন্টির বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করে সংশপ্তকসহ বিভিন্ন সংগঠন এবং সন্ধ্যায় বেদীতে প্রদীপ প্রজ্বলন করা হয়। ৪ মার্চ হ্যাপি ক্লাব আয়েজিত ক্রিকেট টুর্নামেন্টের পূর্বে কালো ব্যাজ ধারণ এবং এক মিনিট নিরবতা পালন করে বিভিন্ন ক্রিকেট ক্লাবের খেলোয়ার এবং কর্মকর্তাবৃন্দ।

স্মরণসভায় স্মৃতিচারণ করেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, জামালপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক গৌতম সিংহ সাহা, সহ-সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার রাজভর, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মাহমুদুল আলম শুভ, সিপিবি, জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মারুফ আহমেদ খান মানিক, জাবেদ গ্রুপের পরিচালক রকিবুল করিম রকিব, জামালপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহরিয়ার আলম ইদু, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জামালপুর জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক নূর আলম খান সুজন, শহর শাখার সাবেক আহ্বায়ক মাহবুব রনি, যুব ইউনিয়ন শহর শাখার আহ্বায়ক মোশারফ হোসেন, সংশপ্তকের সাধারণ সম্পাদক শাহ্ কামাল, উপদেষ্টা সোহেল নূর খোকন। স্মরণসভাটি সভাপতিত্ব করেন সংশপ্তকের সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান সিদ্দিকী এবং সঞ্চালনা করেন ছাত্র ইউনিয়ন, জামালপুর জেলা সংসদের সাবেক সভাপতি সুমন মাহমুদ।

বক্তারা রুন্টি’র প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিচারণ করে বলেন, একটি মানুষের মধ্যে যেসব মানবিক গুণগুলি থাকা দরকার সবগুলিই রুন্টির মধ্যে ছিল। আমরা ১২ বছর পরে এসেও রুন্টির অকালে চলে যাওয়াটা মেনে নিতে পারছি না। রুন্টি অসাধারণ একজন ক্রীড়া সংগঠক, ক্রিকেট খেলোয়ার এবং রাজনৈতিক ব্যক্তিত্ব ছিল। তার অভাব এখনো পূরণ হয়নি।

রুন্টি ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি ঢাকার একটি গার্মেন্টস ফেক্টরিতে আগুন লেগে গেলে শ্রমিকদের রক্ষা করতে গিয়ে কালো ধোঁয়ায় শ্বাস রুদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। ফেক্টরিটিতে তিনি সিনিয়র মার্চেন্টটাইজার হিসেবে কর্মরত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল