• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্ব নতুন যুগে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের প্রস্তুতি-প্রচারণা দেখতে আ`লীগকে বিজেপি’র আমন্ত্রণ ডলারের দাম বৃদ্ধির পরও হজ প্যাকেজের খরচ কমানো হয়েছে : ধর্মমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী

ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের মাঝে হস্তান্তর

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

মুজিববর্ষের আজ এক নতুন ইতিহাস সৃষ্টির দিন। দিনটিতে সর্ববৃহৎ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ফলে সারাদেশে ৭০ হাজার পরিবার পাকা বাড়ি পাচ্ছে। তাই সুবিধাভোগীদের চোখে-মুখে উচ্ছ¡াস দেখা গেছে। সারা দেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প ২’র আওতায় নির্মিত ৮৮ জন ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিলসহ  ঘর হস্তান্তর করা হয়েছে।

 

উপজেলা প্রশাসন আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উন্মুক্ত মঞ্চে আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগীদের মাঝে চাবী ও জমির দলিল হস্তান্তর করেন প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্ব্ েএতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল।

 

এ সময় সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালাম, সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস,পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এম আবু তাহের, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসন টিটু,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুর রহমান, সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প ২’র আওতায়  'ক' শ্রেণির গৃহহীন ও ভূমিহীনদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬৮ এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০ মিলে মোট ৮৮টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১হাজার টাকা ব্যয় হয়েছে। 

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল