• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

বিএসএফ’র গুলিতে নিহত যুবকের লাশ কবর থেকে উত্তোলন

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২০  

কুড়িগ্রামে রৌমারীতে বিএসএফ’র গুলিতে নিহত যুবকের লাশ শুক্রবার দুপুরের দিকে উত্তোলন করা হয়েছে। এর আগে গত ৩ দিন ধরে লাশটি পাহারা দিচ্ছিল পুলিশ। আদালতের অনুমতির পর তা উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম, রৌমারী থানার অফিসার ইনচার্জ আবু মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম, দাঁতভাঙ্গা বিজিবি’র কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোমেনুল ইসলাম, ইউপি সদস্য আব্দুর রাজ্জাকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

 

রৌমারী থানার অফিসার ইনচার্জ আবু মোহাম্মদ দিলওয়ার হাসান ইনাম জানান, লাশ উত্তোলনের পর ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।

গত ১১ আগস্ট (মঙ্গলবার) রাত ৮টার দিকে রৌমারী উপজেলার চরইটালুকান্দা সীমান্তে বিএসএফ’র গুলিতে আখিরুল ইসলাম ওরফে হাসিনুর (২২) নামের এক যুবক নিহত হন। ওইদিন ভোর রাতে তার বাড়ি চরইটালুকান্দা থেকে প্রায় ১ কি.মি. দুরে চুলকানীর খাল নামক স্থানে তাকে গোপনে দাফন করা হয়। বিষয়টি জানাজানি হওয়ার পর গত ৩দিন ধরে কবরটি পাহারায় রাখে পুলিশ। আখিরুল ইসলাম চরইটালুকান্দা গ্রামের আবুল হোসেনের ছেলে।

স্থানীয়রা জনান, মঙ্গলবার দিবাগত রাত ৮টার দিকে চরইটালুকান্দা সীমান্তের ১০৫২-৫৩ আন্তর্জাতিক পেইন পিলারের নিকট দিয়ে গরু পাড়াপাড় শুরু করেন একদল চোরাকারবারি। এ সময় ভারতের আসামের আলগার চর ক্যাম্পের বিএসএফ সদস্যরা টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। চোরাকারবারিরা পালিয়ে আসার সময় হঠাৎ করে পাজরে গুলিবিদ্ধ হন আখিরুল। সেখানেই তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে সঙ্গীয়রা তাকে তুলে নিজ বাড়িতে নিয়ে আসেন। 

এ বিষয়ে জামারপুর ৩৫ বিজিবি’র ব্যাটালিয়ন কমান্ডার এসএম আজাদ তাৎক্ষনিভাবে বিষয়টি নিশ্চিত হতে না পারলেও এমন ঘটনা তিনি শুনেছেন বলে সাংবাদিকদের জানান। তিনি বলেন, বিএসএফ’র গুলিতে যুবক নিহতের ব্যাপারে শুক্রবার দুপুরের দিকে একটি লাশ উত্তোলন করা হয়েছে। ময়না তদন্তের পর জানা যাবে তিনি কিভাবে নিহত হয়েছেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল