• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটে সন্ধান মিলছে না অবৈধ এনজিও কর্মীর

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৯  

বগুড়ার ধুনট উপজেলায় গ্রাম বাংলা নামে অবৈধ এক বেসরকারি সংস্থার মাঠকর্মী সুজন মিয়া (২৬) নিখোঁজ হওয়ার ৯ দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। সুজন মিয়া উপজেলার বথুয়াবাড়ি গ্রামের আকবর হোসেনের ছেলে। এনজিও কর্মীর সন্ধান না পেয়ে চরম উদ্বেগ উৎকন্ঠায় রয়েছেন তার স্বজনরা।  

 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালেরপাড়া গ্রামের শিপলু মিয়া প্রায় দুই বছর ধরে নিজ গ্রামে গ্রাম বাংলা নামে একটি সংস্থা গড়ে তুলেছেন। সরকারি অনুমতি ছাড়াই ওই সংস্থার অন্তরালে তিনি ক্ষুদ্র ঋণ প্রকল্পের নামে এলাকায় অবৈধভাবে দাদন ব্যবসা করছেন। ওই সংস্থায় প্রায় ৩০০ গ্রাহক রয়েছে।  

 

এদিকে গ্রাম বাংলা সংস্থায় প্রায় ৮ মাস আগে মাঠকর্মী পদে চাকুরী নেন বেকার যুবক সুজন মিয়া। প্রতিদিন বিভিন্ন গ্রামে ঘুরে সুজন মিয়া দাদন গ্রহীতাদের নিকট থেকে কিস্তির টাকা আদায় করেন। এরপর দিন শেষে কিস্তির টাকা গ্রাম বাংলা সংস্থার কার্যালয়ে জমা দেন।  

 

তারই ধারবাহিকতায় ১৯ অক্টোবর সকালের দিকে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের পারলক্ষèীপুর গ্রামে কিস্তির টাকা আদায় করতে যান সুজন মিয়া। কিন্ত ওই দিন সন্ধ্যা পর্যন্ত সুজন মিয়া কিস্তির টাকা আদায় করে গ্রাম বাংলা সংস্থার কার্যালয়ে ফিরে আসেনি। ফলে এ ঘটনায় এনজিও কর্মী সুজন মিয়ার বাবা আকবর হোসেন বাদী হয়ে ২২ অক্টোবর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 

এ বিষয়ে গ্রাম বাংলা সংস্থার পরিচালক শিপলু মিয়া জানান, সরকারি অনুমতি না থাকায় সংস্থার নামে গোপনে ক্ষুদ্র ঋণ প্রকল্প পরিচালনা করেন। সংস্থার মাঠকর্মী সুজন মিয়া কিস্তির প্রায় ১২ হাজার টাকা আদায় করে রহস্যজনক ভাবে নিখোঁজ রয়েছেন। তবে সম্ভাব্য বিভিন্ন স্থানে খুঁজেও তার সন্ধান মিলছে না। 

 

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, এনজিও কর্মী সুজন মিয়া নিখোঁজ হওয়ার বিষয়ে থানায় একটি সাধারণ ডাইরী (জিডি) করা হয়েছে। তাকে অনুসন্ধানের বিষয়টি চলমান রয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল