• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের টাঙ্গাইল

ধুনটে ২স্বাস্থ্য সহকারীর বিভাগীয় শাস্তি

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

বগুড়ার ধুনট উপজেলায় দায়িত্বে অবহেলার অভিযোগে কমিউনিটি ক্লিনিকের দুই স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা হিসেবে তাদের বেতন কর্তন করা হয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। 

 

তিনি জানান, গত ১৮সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে উপজেলার হিজুলী কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বী ও কেএম জাহিদুল ইসলাম কর্মস্থলে উপস্থিত ছিলেন না। এ কারনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ বিষয়ে বিভাগীয় শাস্তি মুলক ব্যবস্থা গ্রহনের জন্য পত্র পাঠানো হয়। 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তার পত্রের আলোকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিভাগীয় ব্যবস্থা হিসেবে স্বাস্থ্য সহকারীর বেতন কর্তন করেন। এরমধ্যে স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বীর ৭ দিনের বেতন বাবদ ৩ হাজার ১১১ টাকা এবং কেএম জাহিদুল ইসলামের ২ দিনের বেতন বাবদ ১ হাজার ৭৫টাকা। 

 

উপজেলার হিজুলী গ্রামে কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে সেবাদানের জন্য একজন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), ২জন স্বাস্থ্য সহকারী ও একজন পরিবার কল্যান সহকারী নিয়োজিত রয়েছেন। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হয়। 

 

এরমধ্যে ২জন স্বাস্থ্য সহকারীর শনি, মঙ্গল ও বুধবার ওই ক্লিনিকে দায়িত্ব পালনের কথা। কিন্ত স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বী ১-১৮ সেপ্টেম্বর এবং কেএম জাহিদুল ইসলাম ১৫-১৮ সেপ্টেম্বর কর্মস্থলে উপস্থিত ছিলেন না। ওই কমিউনিটি ক্লিনিকের হাজিরা খাতায় তাদের স্বাক্ষর নেই। অথচ তারা দুই জনই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে কোন প্রকার ছুটি নেননি।

 

ধুনট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসানুল হাছিব এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক ভাবে দুই স্বাস্থ্য সহকারীকে শোকজ করা হয়েছিল। কিন্ত  তাদের শোকজের জবাব সন্তোষ জনক না হওয়ায় বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা স্বাস্থ্য কর্মকর্তার অনুমতি চাওয়া হয়। জেলা স্বাস্থ্য কর্মকর্তার নির্দেশে তাদের বেতন কর্তন পূর্বক সর্তক করে দেওয়া হয়েছে।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল