• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল
সর্বশেষ:

৫,০০০ শিশু পেল বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯  

আজ ১২ এপ্রিল শুক্রবার বিকালে পাঁচ হাজার শিশুর মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ করল ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

 

শুক্রবার বিকেলে কাকরাইলে যুবলীগের গবেষণা সেল ‘যুব জাগরণ কেন্দ্রে’ এই কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

 

এর মধ্যদিয়ে শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে ‘বঙ্গবন্ধুকে জানো, শিশু কর্নারে বই পড়’ স্লোগান নিয়ে শুক্রবার থেকে যাত্রা শুরু হলো শিশু কর্নারেরও।

 

প্রতি শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এখানকার লাইব্রেরিতে শিশুরা এসে বই পড়তে পারবে। আর তারা এলে পাবে বিনামূল্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটিও।

 

 

এ ছাড়া লাইব্রেরিতে শিশুদের জন্য বিভিন্ন রকম চকলেট, বিস্কুট, আইসক্রিমের ব্যবস্থা রাখা হয়েছে।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। বিকেল ৪টায় বই বিতরণ কর্মসূচির কথা থাকলেও ২টা থেকে ঢাকার বিভিন্ন এলাকা থেকে অভিভাবকদের সঙ্গে ক্ষুদে শিক্ষার্থীরা এসে উপস্থিত হয়।

 

কাকরাইলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান এবং শিশুদের মাঝে কেক, আইসক্রিম, চকলেট বিতরণ করেন। আর অভিভাবকদের জন্য চা-কফি ও নাস্তার ব্যবস্থা রাখা হয়। বিকেলে শিক্ষার্থীরা বই পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়ে।

 

পরে যুবলীগ চেয়ারম্যান বলেন, ‘যুবলীগ যুবসমাজের মেধা-মনন, বিকাশে এবং যুবজাগরণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। রাজনীতিতে যে গবেষণা চিন্তা-চেতনা করা যায় যুবলীগই তার পথ পদর্শক। আমরা তারুণ্যের বিকাশের জন্য কাজ করছি। তরুণরা রাজনীতি করুক বা না করুক মাদকাসক্ত বা সন্ত্রাসবাদে না জড়িয়ে একজন সুনাগরিক হয়ে ওঠে, সেজন্য নানামুখী কার্যক্রম পরিচালনা করছি।’

 

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বলেন, ‘আজ শিশুদের হাতে বই তুলে দিয়ে আমরা প্রমাণ করতে চাই, যুবলীগ শুধু যুবকদের নিয়েই ভাবে না, আগামীর প্রজন্ম নিয়েও ভাবে।’

 

এ সময় কেন্দ্রীয় যুবলীগের কাজী আনিসুর রহমান, ইকবাল মাহমুদ বাবলু, মিজানুল ইসলাম মিজু, মহানগর যুবলীগের মাইনুদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সানোয়ার হোসেন মনা, হারুনুর রশিদ, আনোয়ার ইকবাল সান্টু, নাজমুল হোসেন টুটুল, এনামুল হক আরমান, মোরসালিন আহমেদ, খোরশেদ আলম মাসুদ, কাউন্সিলর মমিনুল হক সাঈদ, জাফর আহমেদ রানা, ফারুক হোসেন, মিজানুর রহমান বকুল, গাজী সরোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, আরমান হক বাবু, ইমদাদুল হক ইমদাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল