• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আজকের টাঙ্গাইল

সবুজের এমবিবিএস পড়ার দায়িত্ব নিলেন মহিলা ভাইস চেয়ারম্যান

আজকের টাঙ্গাইল

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২১  

অভাব-অনটনের কারণে চিকিৎসক হওয়ার স্বপ্নই থেকে যাচ্ছিল ভ্যান চালকের ছেলে সবুজের। অদম্য ইচ্ছা শক্তি নিয়েই সবুজ এবার ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষায় এ.জি ওসমানী মেডিকেল কলেজ সিলেট-এ ভর্তির সুযোগ পেয়েছে।
পরিবারে অভাব অনটনই তাদের নিত্যদিনের সঙ্গী। সবুজের ডাক্তরি লেখাপড়ার স্বপ্ন পূরণের জন্য তার পুরো দায়িত্ব নিয়েছেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল।

সবুজের পুরো নাম আশরাফুল ইসলাম সবুজ। সে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা ইউনিয়নের কয়ড়া পূর্বপাড়া গ্রামের ভ্যান চালক আব্দুর রশিদের ছেলে। তারা দুই ভাই। ছোট ভাই সবিজ রায়হান ধনবাড়ী মডেল কলেজিয়েট স্কুলের নবম শ্রেণির।

খবরটি বুধবার ও গতকাল বৃহস্পতিবার বিভিন্ন জাতীয় দৈনিক, আনলাইন ও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ হওয়ার পর বিয়য়টি ধনবাড়ী উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকলে নজড়ে আসে। পরে জেব-উন-নাহার লিনা বকল স্থানীয় গণমাধ্যমকর্মীদের গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে। পরে সবুজের পরিবারের সাথে গণমাধ্যমকর্মীদের মাধ্যমে যোগাযোগ করে এবং তার মেডিকেলে পড়ার যাবতীয় দায়িত্ব তিনি নেন।

এ ব্যাপারে মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা বকল বলেন, বিভিন্ন গণমাধ্যমে জানার পর মেধাবী শিক্ষার্থী সবুজের পড়ার দায়িত্ব নিয়েছি। ওর পড়ালেখার জন্য আমি চেষ্টা করে যাবো। ও যেন ভালোভাবে লেখাপড়া করে ভালো একজন ডাক্তার হতে পারে। সমাজের অভাবী মানুষের সেবা করতে পারে। এছাড়াও আমি অভাবী মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার জন্য নানাভাবে সহযোগিতা করে থাকি।

সবুজের পড়ালেখার দায়িত্ব নেয়ার পর সবুজের বাবা-মা জানান, এতে আমরা অনেক খুশি। সবুজ ডাক্তার হবে। আমরা গরিব মানুষ। ভ্যান চালিয়ে দিন আনি দিন খাই। আমার পক্ষে তার মেডিকেলের পড়াশোনা করার মত সামর্থ ছিল না। আমরা মহিলা ভাইস চেয়ারম্যানের কাছে চির কৃতজ্ঞ।
সবুজ বলেন, মহিলা ভাইস চেয়াম্যান ম্যাম আমার পড়ার দায়িত্ব নিয়েছে। আমি এবং আমার পরিবার অনেক খুশি। যা বলতেই পারবো না। আমি চিকিৎসক হওয়ার পর মানুষের সেবা করাই থাকবে আমার মূল লক্ষ।

এদিকে সবুজের পড়ালেখার দায়িত্ব গ্রহণের খবরটি প্রকাশ হওয়ার পর এলাকাবাসী, সুশীল সমাজ ও সবুজ যে স্কুল থেকে জেএসসি ও এসএসসি পাস করেছেন সেই স্কুলের প্রধান শিক্ষক এসএম মাসুদ কবির ধন্যবাদ মহিলা ভাইস চেয়ারম্যানকে জানান।

আজকের টাঙ্গাইল
আজকের টাঙ্গাইল